ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মুকসুদপুর ছাত্রলীগের সভাপতি মুছাকে অব্যাহতি

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ১৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুকসুদপুর ছাত্রলীগের সভাপতি মুছাকে অব্যাহতি

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ছাত্রলীগের সভাপতির পদ থেকে রিফাতুল আলম মুছাকে অব্যাহতি দিয়ে শাওন আশরাফ বুরহানকে সভাপতি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা ছাত্রলীগ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২৫ জুলাই সম্মেলনের মাধ্যমে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়। সম্মেলনে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তা বাংলাদেশ ছাত্রলীগের সাংবিধানিক ও গঠনতন্ত্রিত সাংঘর্ষিক। ফলে সভাপতি রিফাতুল আলম মুছাকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে শাওন আশরাফ বুরহানকে সভাপতি করে এক বছরের জন্য মুকসুদপুর উপজেলার ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সহ-সভাপতি সুমন ঢালী, ইমরান ঢালী ও অসিত বালা, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ (তানভীর), সাজিদুর রহমান সুজন, নাজমুল হোসেন, সাংগঠনিক সম্পাদক মারুফ সাজ্জাদ।

এ ছাড়া নিভেল মাহমুদকে সভাপতি ও সিডন মোল্যাকে সাধারণ সম্পাদক করে মুকসুদপুর পৌর ছাত্রলীগ এবং জব্বারুল আলম মাহফুজকে সভাপতি ও নাঈম কাজীকে সাধারণ সম্পাদক করে সরকারী মুকসুদপুর কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।



এর আগে গত ২৫ জুলাই মুকসুদপুর ঈদগাহ মাঠে উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। উদ্বোধন করেন গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ। এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি। এ সময় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট উম্মে রাজিয়া কাজল এমপি, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।

ওই দিন বিকেলে জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ মুকসুদপুর উপজেলা ছাত্রলীগের কমিটিতে ভাবরাসুর ইউনিয়নের চেয়ারম্যান রিফাতুল আলম মুছাকে নতুন সভাপতি করে নাম ঘোষণা করেন। কমিটিতে সহ-সভাপতি শাওন আশরাফ বুরহান, সুমন মুন্সী, সাজেদুর রহমান সুজন, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ তানভীর, সাংঠনিক সম্পাদক মারুফ সাজ্জাদেরও নাম ঘোষণা করেন।

পরে গত ৩০ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহাজাদা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মুকসুদপুর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি দেওয়া হয়নি। এতে আরো বলা হয়, ভাবরাসুর ইউনিয়নের চেয়ারম্যান রিফাতুল আলম মুছাকেও সভাপতি করা হয়নি। কমিটি গঠনের পর এমন বিজ্ঞপ্তি দেওয়ায় বিষয়টি নিয়ে মুকসুদপুরসহ গোপালগঞ্জে চাঞ্চল্য ও তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। যা তখন টক অফ দ্যা টাউনে পরিণত হয়।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ জানান, কোনো ইউনিয়নের চেয়ারম্যান ছাত্রলীগের সভাপতি হতে পারবে না। যা ছাত্রলীগের সাংবিধানিক ও গঠনতন্ত্র বিরোধী। যে কারণে রিফাতুল আলম মুছাকে অব্যাহতি দিয়ে শাওন আশরাফ বুরহানকে সভাপতি করা হয়েছে।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/১৪ সেপ্টেম্বর ২০১৭/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়