ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মুকসুদপুরে নির্বাচনী সংঘর্ষে আহত ১৫

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৫, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুকসুদপুরে নির্বাচনী সংঘর্ষে আহত ১৫

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের মুকসুদপুরে উপজেলা নির্বাচনকে ঘিরে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে

এতে আহতরা হলেন- টুকু কমিশনার (৫৫), তৌকির (১৮), আজগর (৩৮), গোলাম ফরহাদ (৫০), আল আমিন (১৮), কাদের (১৮), রুহুল আমিন (৪১), মাসুদ (২৯), মাহফুজ (২৩), হাফিজুর (৩০) । আহতদের মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে গুরুতর আহত আসাদকে মিয়াকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ কাবির মিয়ার নির্বাচনী প্রচারণায় বাধা এবং বিভিন্নস্থানে কর্মীদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অন্তত: ১৫ জন আহত হয়েছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সন্ধ্যায় মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অ্যাড. আতিকুর রহমান মিয়া আনারস প্রতীকের প্রচারণায় উপজেলার বহুগ্রাম ইউনিয়নের বলনারায়ণ বাজারে যায়। এসময় প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী এম এম মহিউদ্দিন আহম্মেদ মুক্ত মুন্সী’র সমর্থকদের মধ্যে কথা কাটা-কাটির ঘটনা ঘটে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উভয় গ্রুপের লোকজনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  এতে কমপক্ষে ১৫জন আহত হন।

এছাড়াও ভাবড়াশুর ইউনিয়নের কালিনগর গ্রামের মনোজ বিশ্বাসের বাড়িতে চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন আহম্মেদ এর কর্মী-সমর্থকরা হামল করেছে বলে অভিযোগ পাওয়া গেছে ।

প্রতীক বরাদ্দের আগেও বনগ্রাম বাজারে আমার কর্মীর উপর হামলা করে আহত করা হয়েছিলো। আমি এ ব্যাপারে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দিয়েছি।

আনারস প্রতীকের প্রার্থী মোঃ কাবির মিয়া অভিযোগ করেন- খান্দারপাড় ইউনিয়নের চেয়ারম্যান সাব্বির খানের নেতৃত্বে তার লোকজন এম এম মহিউদ্দিন আহম্মেদ মুক্ত মুন্সী’র পক্ষ নিয়ে মুকসুদপুর ডিগ্রি কলেজ মোড়ে হামলা করেছে। তারা নির্বাচনী প্রচারণার অফিস, আওয়ামী মটর চালক লীগের অফিস, হোটেল, সেলুন, মুদির দোকান, বন্ধ থাকা কয়েকটি দোকান, মটর চালক লীগের সভাপতির প্রাইভেটকারে ভাংচুর চালিয়েছে। এছাড়াও আনারসের প্রচারে ব্যবহৃত মাইক, অফিসের টেলিভিশন, কাউন্টারের তিনটি ল্যাপটপ লুট করে নিয়ে গেছে।

মুকসুদপুর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মাসুদ করিম জানান, আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে এবং গুরুতর আহত একজনকে ফরিদপুর মেডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে প্রেরণ করা হয়েছে।

মুকসুদপুর ও কাশিয়ানী অঞ্চলের সহকারী পুলিশ সুপার (সার্কেল) রায়হান হোসেন বলেন, ‘দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছিল। তবে এখন পরিস্থিতি শান্ত। পরবর্তীতে অপ্রীতিকর ঘটনা এড়াতে মুকসুদপুরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।



রাইজিংবিডি/ গোপালগঞ্জ/২০ মার্চ ২০১৯/বাদল সাহা/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ