ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মুক্ত আসরের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রীতিসভা

তানজিনা আফরিন ইভা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্ত আসরের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রীতিসভা

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযুদ্ধভিত্তিক সংগঠন ‘মুক্ত আসর’ এর ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজন করা হয় এক প্রীতিসভার। প্রীতিসভায় সংগঠনের সদস্যরা ও শুভাকাঙ্খীরা শুভেচ্ছা বিনিময় করেন এবং কেক কেটে মুক্ত আসরের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর উদযাপন করা হয়।

রাজধানীর মুক্ত আসর কার্যালয়ে সম্প্রতি সংগঠনটির ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত প্রীতিসভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের উপদেষ্টা ও মনোরোগ চিকিৎসক আহমেদ হেলাল বলেন, মুক্তিযুদ্ধকে শিক্ষার্থীদের কাছে নিয়ে যাওয়ার দায়িত্ব রাষ্ট্র ও সরকারের। কিন্তু রাষ্ট্র হয়তো অনেকাংশে ব্যর্থ। তাই মুক্ত আসরের মতো বিকল্প প্রতিষ্ঠানগুলো তৈরি হয়েছে। মুক্ত আসর ছয় বছর পার করেছে সেক্ষেত্রে মুক্ত আসর এর হতাশার কোনো কারণ নেই, বরং সামনের দিকে এগিয়ে যেতে হবে।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আবু সাঈদ বলেন, আমাদের যাত্রা শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কলাভবনের সামনের ভাস্কর্য ‘অপরাজেয় বাংলা’র পাদদেশ থেকে। অপরাজেয় বাংলা’ ভাস্কর নির্মাণ করেন প্রখ্যাত ভাস্কর সৈয়দ আবদুল্লাহ খালিদ। তিনি আর আমাদের মাঝে নেই। তাকে গভীরভাবে স্মরণ করি। আর গতরাতে যা ঘটল মৃণাল হকের ভাস্করটি অপসারণ। যা আমদের ব্যথিত করে।’

তিনি আরো বলেন, ‘আমরা সারা বছর নানা রকমের কর্মসূচি পালন করে আসছি। এ কাজগুলো করে মুক্ত আসরের মুক্তবন্ধুরা। তাদের অনেক অনেক কৃতজ্ঞতা ও ধন্যবাদ দিয়ে বলেন, আপনারা আমাদের পাশে ছিলেন, পাশে থাকবেন।

এ ছাড়া আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আশফাকুজ্জামান, অর্থসম্পাদক উন্মে নূর কণা, যোগাযোগ বিষয়ক সম্পাদক আয়শা জাহান নূপুর, প্রকাশনা সম্পাদক আলমগীর হোসেন ও আরও অনেকে।

উল্লেখ্য, ২০১১ সালে যাত্রা শুরু করে মুক্তিযুদ্ধভিত্তিক সংগঠন ‘মুক্ত আসর’। মুক্ত আসর সারা বছর জুড়ে মুক্তিযোদ্ধাদের তথ্য সংগ্রহ, মুক্তিযুদ্ধবিষয়ক অনুষ্ঠান, স্কুলভিত্তিক অনুষ্ঠান ‘মুক্তিযুদ্ধের গল্প শুনি’, দেশের একমাত্র মুক্তিযুদ্ধবিষয়ক ত্রৈমাসিক স্বপ্ন ‘৭১, নবীন লেখকদের নিয়ে অনুষ্ঠান ‘লেখকের সঙ্গে আড্ডা’সহ নানা আয়োজন করে। এ বছর ৬ পেরিয়ে সাতে পা দিল সংগঠনটি।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৭/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়