ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মুক্ত আসরের স্কুলভিত্তিক আয়োজন ‘বাংলাদেশকে জানো’

তানজিনা আফরিন ইভা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪২, ২২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্ত আসরের স্কুলভিত্তিক আয়োজন ‘বাংলাদেশকে জানো’

নিজস্ব প্রতিবেদক : আমরা যুদ্ধ করে দেশটা স্বাধীন করেছি, তোমার এই দেশটাকে এখন রক্ষা করবে। এই দেশ সর্ম্পকে তোমাকে জানতে হবে। ভালোবেসে ঠিক মতো পড়াশোনা করে দেশের জন্য নিয়োজিত থাকতে হবে।

মুক্ত আসর’র স্কুলভিত্তিক কর্মসূচি ‘বাংলাদেশকে জানো’ শিরোনামে শুক্রবার রাজধানীর জুরাইনের সুরভী স্কুলের অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে মুক্ত আসরের উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা ডা. এম এস এ মনসুর আহমেদ মুক্তিযুদ্ধের স্মৃতিচারণা শেষে এসব কথা বলেন। মুক্ত আসর’র প্রতিষ্ঠাতা ও সভাপতি আবু সাঈদের সভাপতিত্বে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সুরভী স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি সালেহা আক্তার শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়নের জন্য তোমাদের সুনাগরিক হতে হবে। এজন্য তোমাদের বাংলাদেশ সর্ম্পকে জানতে হবে। এ কাজটি মুক্ত আসর করে যাচ্ছে। এ জন্য তাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

শিক্ষার্থীদের উদ্দেশে বিশিষ্ট সমাজসেবী রাজিয়া সামাদ বলেন, সুন্দর মনের মানুষ হতে হবে তোমাদের। এ জন্য তোমাদের এখন কাজ হবে ঠিক মতো তোমাদের পড়াশোনা করা, ইতিহাস চর্চা চালিয়ে যাও।

অনুষ্ঠানে মুক্ত আসরের উপদেষ্টা ও শিক্ষক রাশেদা নাসরীন বলেন, শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য সর্বোপরি বাংলাদেশ সম্পর্কে জানার জন্য এই আয়োজন আমরা করেছি। তোমাকে দেশটা ভালোবাসতে হবে। মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা করতে হবে।

জুরাইনে ১১টি সুরভী স্কুলের কেন্দ্রে থেকে শতাধিক শিক্ষার্থী ‘বাংলাদেশকে জানো’ কর্মসূচিতে অংশ নেয়।

শুরুতে শিক্ষার্থীদের নিয়ে বাংলাদেশ সম্পর্কে ৩০ মিনিট কুইজভিত্তিক লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার ফলাফলের ভিত্তিতে চারজন শিক্ষার্থীর হাতে পুরস্কার হিসেবে বই ও সনদপত্র তুলে দেওয়া হয়। আয়োজনে আরো একটি অংশ ছিল ‘আমার স্বপ্ন’ শিরোনামে রচনা প্রতিযোগিতা। সেখানেও সেরা তিনজনকে পুরস্কার হিসেবে বই দেওয়া হয়।




রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৮/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়