ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট আইনের খসড়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট আইনের খসড়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

কুষ্টিয়া প্রতিনিধি : বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট আইন ২০১৮ এর খসড়াতে মুক্তিযোদ্ধার অবর্তমানে সুবিধাভোগী হিসেবে ছেলেমেয়ের নাম না থাকার প্রতিবাদে কুষ্টিয়ার মিরপুরে সংবাদ সম্মেলন হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আয়োজনে সংবাদ সম্মেলনের বক্তারা বলেন, সম্প্রতি মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট আইনের খসড়া প্রকাশ করা হয়েছে।

সেখানে মুক্তিযোদ্ধার অবর্তমানে সুবিধাভোগী হিসেবে তার স্ত্রী, স্বামী, পিতা-মাতার কথা বলা হলেও ছেলে-মেয়ের নাম দেওয়া হয়নি। এটি একটি অন্যায় প্রস্তাব ও অবৈধ আইন হিসেবে উল্লেখ করে মুক্তিযোদ্ধারা বলেন, বর্তমান মুক্তিযুদ্ধের সপক্ষের সরকার যখন চাকরিসহ মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে, তখন এমন আইন মেনে নেবে না মুক্তিযোদ্ধারা।

তাই এই আইন সংশোধন করা না হলে বা প্রকাশিত খসড়া আইন বাস্তবায়ন করা হলে আমরণ অনশনসহ বৃহত্তর কর্মসূচি দেওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

সংবাদ সম্মেলনে উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আব্দুল্লাহ-আল-মতিন লোটাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন খান, মুক্তিযোদ্ধা নজরুল করীম, সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা এনামুল হক বিশ্বাস, সাবেক সহকারী কমান্ডার মহম্মদ শরিফ প্রমুখ।



রাইজিংবিডি/কুষ্টিয়া/৬ ফেব্রুয়ারি ২০১৮/কাঞ্চন কুমার/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়