ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

মুন্সীগঞ্জে সন্ত্রাসীদের গুলিতে সাংবাদিক শাজাহান বাচ্চু নিহত

শেখ মো. রতন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৯, ১২ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুন্সীগঞ্জে সন্ত্রাসীদের গুলিতে সাংবাদিক শাজাহান বাচ্চু নিহত

মুন্সীগঞ্জ সংবাদদাতা : মুন্সীগঞ্জে সন্ত্রাসীদের গুলিতে সাংবাদিক, কবি ও ব্লগার শাজাহান বাচ্চু (৬০) নিহত হয়েছেন।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলার সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদি গ্রামের তিন রাস্তার মোড়ে তার বাড়ি থেকে আধা কিলোমিটার পূর্বে এ হত্যাকাণ্ড ঘটে।

শাজাহান বাচ্চু জেলা কমিউনিস্ট পার্টির প্রাক্তন সাধারণ সম্পাদক। তিনি একজন সাংবাদিক, কবি, ব্লগার, সংগঠক, ঢাকার বাংলাবাজারে বিশাকা প্রকাশনীর স্বত্বাধিকারী ও ‘সাপ্তাহিক আমাদের বিক্রমপুর’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন।

সিরাজদিখান থানার ওসি (প্রশাসন) আবুল কালাম ও ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে লাশ থানায় নিয়ে গেছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, পূর্ব কাকালদী (মুন্সীগঞ্জ-শ্রীনগর সড়কের) তিন রাস্তার মোড়ে আনোয়ার হোসেনের ফার্মেসির সামনে বসে কথা বলছিলেন শাজাহান বাচ্চু। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দুটি মোটরসাইকেলে চারজন লোক এসে তাকে ধরে রাস্তায় নিয়ে যায়। লোকজনকে সরে যেতে বলে এবং একটি ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। শাজাহান বাচ্চুকে রাস্তায় এনে তার বুকের ডান পাশে একটি গুলি করে। এ সময় সিরাজদিখান থানার এএসআই মাসুম ওই রাস্তা দিয়ে মুন্সীগঞ্জ থেকে থানার দিকে যাচ্ছিলেন।

এএসআই মাসুম জানান, ঘটনাস্থলে পৌঁছানোর আগে একটি বিকট আওয়াজ পান। সামনে গিয়ে দেখেন, একটি লোক পড়ে আছে। প্রথম ভেবেছিলেন বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়েছেন কি না। পরে দেখেন, পাশের রাস্তা থেকে তাকে উদ্দেশ্য করে বলছে, ‘শালাকে গুলি কর’। এমন সময় একজন ব্যাগ থেকে একটি ককটেল তার দিকে ছুঁড়লে তিনি দৌঁড়ে পিছিয়ে যান। তিনি পিস্তল বের করতেই আরেকজন তাকে উদ্দেশ্য করে গুলি ছোঁড়ে। তিনি বসে গুলি করার চেষ্টা করলে বিপরীত রাস্তায় সন্ত্রাসীরা দৌড়ে দুই মোটরসাইকেলে চারজন পালিয়ে যান।




রাইজিংবিডি/মুন্সীগঞ্জ/১২ জুন ২০১৮/শেখ মোহাম্মদ রতন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়