ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে বহু গুণ শক্তিশালী’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ১৭ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে বহু গুণ শক্তিশালী’

নিজস্ব প্রতিবেদক : মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে বহু গুণ শক্তিশালী বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, বঙ্গবন্ধুকে হত্যা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। তাকে হত্যার পূর্বে সুপরিকল্পিত পরিবেশ সৃষ্টি করা হয়েছিল। স্বাধীনতাবিরোধী চক্র যারা বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র করেছিল তারা আজও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

মন্ত্রী আরো বলেন, জাতির পিতাকে নিশ্চিহ্ন করা সম্ভব নয়। জাতির জনকের সম্পর্কে বলে শেষ করা যাবে না। বঙ্গবন্ধুর চেতনাকে কখনো মুছে ফেলা সম্ভব নয়। বঙ্গবন্ধুর আদর্শ তার মৃত্যুর পর আরো বহু গুণে শক্তিশালী হয়েছে।

বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ ২১ বছর দেশকে ধ্বংস করার অপচেষ্টা চালানো হয়েছিল, এ অভিযোগ করে মন্ত্রী বলেন, অনেক সংগ্রাম, ত্যাগের বিনিময়ে শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ শুরু করেছিলেন। দেশে গণতন্ত্র ও সুশাসন ফিরিয়ে এনেছিলেন। সংবিধান ও সংসদকে কার্যকর ও গতিশীল করেছিলেন। বঙ্গবন্ধু প্রণীত সংবিধানের আলোকে দেশে সংসদীয় গণতন্ত্র চালু হয়েছিল। আজ সংসদকে অপরিপক্ক বলতেও অনেকে দ্বিধা করছে না। এটি ঠিক নয়। সংসদ যদি অপরিপক্ক হয় তাহলে তো দেশই অপরিপক্ক। এ ধরনের কমেন্ট সুচিন্তিত অভিমত নয়। বাংলাদেশকে নিয়ে কোনো ষড়যন্ত্র হালকাভাবে নেওয়ার সুযোগ নেই।

স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত সচিব ইকরামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা। আরো উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরূহা সুলতানা, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সংস্থা ও দপ্তর প্রধানরা।



রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৭/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়