ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মৃত্যুদণ্ড দিয়ে পোস্টারিং করায় ৫ চরমপন্থি গ্রেপ্তার

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মৃত্যুদণ্ড দিয়ে পোস্টারিং করায় ৫ চরমপন্থি গ্রেপ্তার

সিরাজগঞ্জ সংবাদদাতা : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় মৃত্যুদণ্ড ঘোষণা করে পোস্টারিংয়ের ঘটনায় পাঁচ চরমপন্থিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা প্রত্যেকে নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির সক্রিয় সদস্য।

গ্রেপ্তাররা হলেন- তালম ইউনিয়নের গুল্টা গ্রামের মৃত সুধীর চন্দ্র উরাঁওয়ের ছেলে চঞ্চল কুমার উরাঁও (৩০), বিকাশ চন্দ্র উরাঁওয়ের ছেলে উত্তম কুমার উরাঁও (৩১), দেশীগ্রাম ইউনিয়নের পশ্চিম পাইকরা গ্রামের মৃত রোস্তম আলীর ছেলে ভুট্টু শেখ (৩৫), উত্তর শ্যামপুর গ্রামের মৃত বৃন্দাবন মাহাতোর ছেলে দুলাল চন্দ্র মাহাতো (৪৫), উষাইকোল গ্রামের সম্বু সিংয়ের ছেলে মানিক চন্দ্র সিং (৩৩)।

শনিবার তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন তাড়াশ থানার ওসি (তদন্ত) ফজলে আশিক।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তারা পূর্ববাংলা সর্বহারা পার্টির নামে সম্প্রতি সাত জনের নামে মৃত্যুর হুমকি দিয়ে পোস্টারিংসহ গ্রামের সাধারণ মানুষকে হুমকি-ধামকি ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত।

তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের গুড়পিপুল এলাকায় একটি রাজনৈতিক দলের সাধারণ সম্পাদকসহ সাত ব্যক্তির মৃত্যুদণ্ড ঘোষণা দিয়ে পোস্টার সাঁটানো হয়। পোস্টারে লেখা ছিল ‘বুর্জোয়া নির্বাচনের ভোটে, জনগণের মুক্তি হয় না। ভোট নয় গণযুদ্ধ। বিপ্লবের রাজনীতি ও গণযুদ্ধ মুক্তির একমাত্র পথ।’

কিছু পোস্টারে পূর্ববাংলা সর্বহারা পার্টির বিভিন্ন আদর্শের কথা লিখে প্রচারে- পূর্ববাংলা সর্বহারা পার্টির নাম উল্লেখ ছিল।




রাইজিংবিডি/সিরাজগঞ্জ/৬ অক্টোবর ২০১৮/অদিত্য রাসেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়