ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মৃত্যুদণ্ডপ্রাপ্ত সুবহানের ফের জামিন নামঞ্জুর

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ২১ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মৃত্যুদণ্ডপ্রাপ্ত সুবহানের ফের জামিন নামঞ্জুর

পাবনা প্রতিনিধি : মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা আব্দুস সুবহানের বিরুদ্ধে পাবনার একটি হামলা-ভাঙচুরের মামলায় বুধবার জামিন নামঞ্জুর করেছেন আদালত।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো তার জামিন নামঞ্জুর করা হলো।

এইদিন মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য থাকলেও কোনো সাক্ষী আদালতে হাজির হয়নি। তাই মামলার সকল সাক্ষীর বিরুদ্ধে সমন জারি করে পরবর্তী শুনানির দিন আগামী ১০ অক্টোবর তাদের হাজির হওয়ার আদেশ দেন আদালত।

আসামিপক্ষের প্রধান আইনজীবী সুলতান মাহমুদ খান এহিয়া জানান, আজ দুপুর ৩টায় মাওলানা সুবহানের পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবীরা। পাবনার আমলী আদালত-১ এর বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম শুনানি শেষে জামিন নামঞ্জুর করেন এবং আগামী ১০ অক্টোবর সকল সাক্ষীকে হাজিরার নির্দেশ দেন।

এ সময় মাওলানা আব্দুস সুবহান কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এর আগে গত ১১ এপ্রিল প্রথমবারের মতো এই মামলায় মাওলানা সুবহানের পক্ষে জামিন আবেদন করা হলে নামঞ্জুর করে তার বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০০৩ সালের ৩০ আগস্ট পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের তিনটি গ্রামের ১৮২টি বাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে। সেই ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে ৭ নং ওয়ার্ডের প্রাক্তন ইউপি সদস্য আব্দুল কুদ্দুস বাদী হয়ে মাওলানা সুবহানকে প্রধান আসামি করাসহ ৩১ জনের বিরুদ্ধে ২০১২ সালের ২ এপ্রিল পাবনা সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ১৩৬। মামলার তদন্ত শেষে একই বছরের ১৮ সেপ্টেম্বর ২৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। আদালত অভিযোগপত্র গ্রহণ করে মাওলানা সুবহানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এরপর ২০১২ সালের ২০ সেপ্টেম্বর ঢাকা থেকে পাবনা যাওয়ার পথে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা এলাকা থেকে মাওলানা সুবহানকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। এরপর মানবতাবিরোধী অপরাধ মামলায় ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি তাকে ফাঁসির আদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

 

 

রাইজিংবিডি/পাবনা/২১ জুন ২০১৭/শাহীন রহমান/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়