ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মেসি-নেইমারে কোপা দেল রের শিরোপা বার্সার

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৯, ২৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসি-নেইমারে কোপা দেল রের শিরোপা বার্সার

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের স্বপ্নভঙ্গ হয়েছে আগেই। নিঃশ্বাস দূরত্বে থেকেও ছোঁয়া হয়নি লা লিগার শিরোপা। এমন না পাওয়ার সময়ে শনিবার রাতে শিরোপার উল্লাসে মেতেছে কাতালানরা। আলাভেসকে ৩-১ গোলে হারিয়ে স্প্যানিশ কোপা দেল রের শিরোপা জিতে নিয়েছে বার্সেলোনা। আর এর মধ্য দিয়ে শিরোপা জিতে মৌসুম শেষ করেছে বার্সা। পাশাপাশি বিদায়ী কোচ লুইস এনরিককে শিরোপা উপহার দিয়েই বিদায় দিয়েছে মেসি-নেইমাররা।

শনিবার ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বার্সেলোনা। ডি বক্সের ডানপ্রান্ত থেকে হেড দিয়ে ভেতরে দেওয়া বল পা লাগিয়ে জালে জড়ানোর সুযোগ মিস করেন পাকো আলকাসার। ২৭ মিনিটের সময় অল্পের জন্য গোল খাওয়ার হাত থেকে বেঁচে যায় বার্সা। এ সময় আলাভেসের ইবাই গোমেজ ডি বক্সের সামনে বল পেয়ে ডানপ্রান্ত দিয়ে ঢুকে পড়েন। জোরালো শটও নেন। তার শট ধরতে ব্যর্থ হন বার্সেলোনার গোলরক্ষক জাসপার সিলেসেন। কিন্তু বল সাইড বারে লেগে গোললাইনের উপর দিয়ে গড়িয়ে গড়িয়ে বামপ্রান্তের দিকে চলে যায়। অবশ্য আলাভেসের ডেভারসন দৌড়ে গিয়ে গোলপোস্টের বাইরে থেকে আবারো শট নিয়েছিলেন। কিন্তু সেটি লক্ষ্যভ্রষ্ট হয়।



তবে ৩০ মিনিটে মেসি ও নেইমার ওয়ান টু ওয়ানে সফলতার মুখ দেখেন। এ সময় ডি বক্সের সামনে মেসি নেইমারকে বল দিয়েই ডি বক্সের সামনে এগিয়ে যান। সুযোগ বুঝে নেইমার আলতো করে বল আবার বাড়িয়ে দেন মেসিকে। মেসি সময় না নিয়ে নেইমারের থেকে ধীর গতিতে আসা বলেই শট নেন। আলাভেসের গোলরক্ষক ফার্নান্দো পাচেকো ঝাপিয়ে পরেও রুখতে পারেননি বল (১-০)। অবশ্য এই গোল হওয়ার ৩ মিনিটের মাথায় ম্যাচে সমতা ফেরে। ৩৩ মিনিটে ডি বক্সের বামপ্রান্তের সামনে ফ্রি কিক পায় আলাভেস। ফ্রি কিক নেন থিও হার্নান্দেজ। তার নেওয়া বাঁকানো শট গোলপোস্টের ডান কোণা দিয়ে জালে আশ্রয় নেয় (১-১)।

৪৫ মিনিটে নেইমারের গোলে আবারো এগিয়ে যায় বার্সেলোনা। এ সময় ডি বক্সের সামনে বল পেয়ে মেসি বল বাড়িয়ে দেন ডি বক্সের ভেতরের দিকে যেতে থাকা আন্দ্রে গোমেজকে। তিনি বল দেন পাকো আলকাসারকে। আলকাসার ব্যাকহিল করে বল পাইয়ে দেন তার বরাবর পেছনে থাকা নেইমারকে। নেইমার আলতো করে পা লাগিয়ে বল জালে পাঠান। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে দলের জয় নিশ্চিত করেন পাকো আলকাসার। এ সময় লম্বা পাসে জেরার্ড পিকে বল দেন মেসিকে। বল পেয়ে বামপ্রান্ত দিয়ে আক্রমণে যান মেসি। আলাভেসের চারজন খেলোয়াড়কে পাশ কাটিয়ে ঢুকে পড়েন ডি বক্সের মধ্যে। যখন দেখলেন আলাভেসের খেলোয়াড়রা তাকে চারদিক দিয়ে ঘিরে ধরছে তখন বল বাড়িয়ে দেন পেনাল্টি বক্সের সামনে থাকা পাকো আলকাসারকে। তিনি ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান।

দ্বিতীয়ার্ধে অবশ্য আর কোনো গোল হয়নি। শিরোপা জয়ের জন্য বার্সার আর কোনো গোল করার প্রয়োজন পড়েনিও অবশ্য।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়