ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেসিকেই যোগ্য ভাবছেন নেইমার

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৬, ৮ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসিকেই যোগ্য ভাবছেন নেইমার

ক্রীড়া ডেস্ক : ব্যক্তিগত পারফরম্যান্সের সেরা স্বীকৃতি ব্যালন ডি’অর। ২০১৬ সালে এ পুরস্কারের জন্য লিওনেল মেসিকেই সবচেয়ে বেশি যোগ্য ভাবছেন ব্রাজিল অধিনায়ক নেইমার।

 

আগামী সপ্তাহেই ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করবে ফ্রান্স ফুটবল’স ম্যাগাজিন। গতবার বছর সেরা পারফরম্যান্সের জন্য এ পুরস্কার জেতেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার রোনালদো।

 

এবারও ব্যালন ডি’অরের দৌড়ে এগিয়ে রোনালদো। রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ ও পর্তুগালকে ইউরো২০১৬ আসরের শিরোপা জেতাতে গুরুত্বপূর্ন ভূমিকা রাখেন রোনালদো। ২০১৫-১৬ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় মোট ৫১ গোল করেছেন তিনি। ফ্রান্সে অনুষ্ঠিত ইউরো আসরে তিনটি গোল করেন তিনি।

 

তবে নেইমার মনে করছেন বার্সেলোনাকে লিগ শিরোপা ধরে রাখতে সাহায্য করায় আবারও ব্যালন ডি’অর জেতা উচিত মেসির। এ প্রসঙ্গে গোলকে দেওয়া সাক্ষাতকারে নেইমার জানান, ‘আমি জানি না কে এ পুরস্কার জেতবে। তবে আমার কাছে একজনই সেরা। এটা মেসি। এছাড়া রোনালদোও অসাধারণ একজন ফুটবলার। সে দীর্ঘদিন ধরেই দারুণ ফর্মে রয়েছেন। তার প্রতি আমার সম্মান রয়েছে। তবে আমার মতে, মেসিই একমাত্র ফুটবলার যিনি এই পুরস্কারটির যোগ্য।

 

২০১৬-২০১৭ মৌসুমে সব প্রতিযোগিতায় বার্সেলোনার হয়ে ২০টি গোল করেছেন মেসি। এরমধ্যে ৯টি লা লিগা এবং ১০টি গোল চ্যাম্পিয়ন্স লিগ থেকে এসেছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ ডিসেম্বর ২০১৬/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়