ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেসির গোলে জিতল আর্জেন্টিনা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৫, ২৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসির গোলে জিতল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক : শেষ দুটি কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে হেরে স্বপ্ন ভঙ্গের হতাশায় পুড়তে হয়েছে আর্জেন্টিনাকে। বিশ্বকাপ বাছাইয়ে এই দলটির বিপক্ষেই আজ বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় মুখোমুখি হয় আলবিসেলেস্তেরা।

তবে প্রতিশোধের সঙ্গে বিশ্বকাপ বাছাইয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে টিকে থাকার জন্য চিলির বিপক্ষে এই ম্যাচে জেতা বেশ গুরুত্বপূর্ণ ছিল আর্জেন্টিনার জন্য। হাই ভোল্টেজ ম্যাচে আর্জেন্টিনার হয়ে এ কাজের কাজটিই করেছেন দলের সেরা তারকা লিওনেল মেসি। ম্যাচের প্রথমার্ধে পেনাল্টি থেকে পাওয়া তার গোলেই ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

চেনা মাঠে ম্যাচের ৭ মিনিটেই আর্জেন্টিনার বিপক্ষে এগিয়ে যাওয়ার সুযোগ পায় চিলি। দলটির তারকা অ্যালেক্সিস সানচেজ আর্জেন্টিনার জালে বল জড়ালেও তা অফসাইডের খগড়ে পড়ে কাটা যায়।

তবে ম্যাচের ১৬ মিনিটেই স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান লিওনেল মেসি। অ্যাঙ্গেল ডি মারিয়াকে ডি-বক্সে হোসে ফুয়েনসালিদা ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর সেই ফ্রি কিক থেকে ব্রাভোকে বোকা বানিয়ে উল্টো দিকে বল পাঠিয়ে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লিওনেল মেসি। প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় আর্জেন্টিনা।

বিশ্রাম শেষে আর্জেন্টিনার নিকোলাস ওটামেন্ডি ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হন। ম্যাচের বাকি সময়েও গোলের জন্য বেশ কিছু সুযোগ পায় দু’দলের খেলোয়াড়রা। কিন্তু গোলের খেলা ফুটবলে আর গোল না হওয়ায় আর ব্যবধান বাড়েনি। ফলে শেষপর্যন্ত ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক আর্জেন্টিনা।

চিলির বিপক্ষে এ জয়ের ফলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থান থেকে এক লাফে তৃতীয় স্থানে উঠে এসেছে আর্জেন্টিনা। ১৩ ম্যাচ শেষে আর্জেন্টিনার ভান্ডারে জমা হয়েছে ২২ পয়েন্ট। সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আজ উরুগুয়ের বিপক্ষে জয় পাওয়া ব্রাজিল।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়