ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মেয়েদের শিক্ষা অবৈতনিক করা হয়েছে : চুমকি

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ১৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেয়েদের শিক্ষা অবৈতনিক করা হয়েছে : চুমকি

কালীগঞ্জ সংবাদদাতা : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার জন্য মেয়েদের শিক্ষা অবৈতনিক করা হয়েছে। মেয়েদের জন্য উপবৃত্তির ব্যবস্থাও করা হয়েছে।

তিনি মঙ্গলবার দুপুরে গাজীপুরের কালীগঞ্জ বাড়িয়া ইউনিয়নের আতুরী উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বাস করেন প্রত্যেকটি শিশু শিক্ষিত হলে দেশ থেকে দরিদ্রতা এমনিতেই হ্রাস পাবে। আর দরিদ্রতা হ্রাস পেলে দেশ উন্নত হবে।

প্রতিমন্ত্রী বলেন, বাল্যবিবাহ নারী অধিকার বাস্তবায়নে প্রধানতম অন্তরায়। সরকার দেশকে বাল্যবিবাহমুক্ত করতে নানামুখী কর্মসূচি গ্রহণ করেছে। ইতিমধ্যে সরকার বাল্যবিবাহ নিরোধ আইন সংসদে পাস করেছে। এ আইনের মাধ্যমে বাল্যবিবাহে জড়িত ছেলে-মেয়ে, বাবা-মা, বিবাহ রেজিস্ট্রারদের শাস্তির বিধান রাখা হয়েছে এবং বয়স প্রমাণের জন্য জন্ম নিবন্ধন বাধ্যতামূলক করা হয়েছে। জন্ম নিবন্ধনের ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণ করা হবে না।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হেলাল উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আক্তারুজ্জামান, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. মাজেদুল ইসলাম সেলিমসহ জেলা, উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।



রাইজিংবিডি/কালীগঞ্জ/১৪ মার্চ ২০১৭/রফিক সরকার/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়