ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মোংলায় ৩ নম্বর সতর্ক সংকেত

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোংলায় ৩ নম্বর সতর্ক সংকেত

বাগেরহাট সংবাদদাতা : উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপের কারণে মোংলা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

লঘুচাপের প্রভাবে রোববার সকাল থেকে মোংলা বন্দরসহ আশপাশের উপকূলীয় এলাকায় বৃষ্টি হচ্ছে এবং ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। ঝড়-বৃষ্টির ফলে বন্দরে অবস্থানরত দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজে পণ্য বোঝাই-খালাস ও পরিবহণ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

লঘুচাপের কারণে সাগর উত্তাল থাকায় বঙ্গোসাগর দিয়ে চলাচলকারী নৌযানসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। লঘুচাপ এবং চলতি পূর্ণিমায় নদীর পানি বৃদ্ধি পাওয়ায় মোংলার বিভিন্ন এলাকায় চিংড়ি ঘের প্লাবিত হয়েছে। বাঁধ ডুবে ও ভেঙে নদীর পানি প্রবেশ করছে নিম্নাঞ্চলে।

চিলা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান কৌশিক কানু বলেন, তার ইউনিয়নের একপাশে সুন্দরবনের শ্যালা ও অপরপাশে পশুর নদী হওয়ায় দুর্যোগে সবচেয়ে ক্ষয়ক্ষতি হয় এ এলাকা। লঘুচাপের কারণে নদীর পানি বেড়ে যাওয়ায় তার ইউনিয়নের জয়মনিরঘোল, সুন্দরতলা, কলাতলাসহ বিভিন্ন গ্রামের চিংড়ির ঘেরে পানি প্রবেশ করেছে।



রাইজিংবিডি/বাগেরহাট/৮ অক্টোবর ২০১৭/আলী আকবর টুটুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়