ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মোহনগঞ্জে মেডিক্যাল কলেজ স্থাপনের দাবি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ২০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোহনগঞ্জে মেডিক্যাল কলেজ স্থাপনের দাবি

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি নেত্রকোনাসহ বেশ কয়েকটি জেলায় মেডিক্যাল কলেজ হাসপাতাল স্থাপনের যে সিদ্ধান্ত নিয়েছে, তা নেত্রকোনা জেলা সদরে না করে, মোহনগঞ্জে স্থাপনের দাবি জানিয়েছে মোহনগঞ্জবাসী।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এই দাবিতে মানববন্ধন করে মোহনগঞ্জের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

মানববন্ধনে বক্তারা বলেন, নেত্রকোনার অদূরে ময়মনসিংহ সদর। সেখানে একটি মেডিক্যাল কলেজ হাসপাতাল রয়েছে। নেত্রকোনা সদর থেকে ময়মনসিংহ আসতে সময় লাগে ৪০ মিনিট। কিন্তু নেত্রকোনা জেলার মোহনগঞ্জ বারহাট্টা ও খালিয়াজুড়ি থেকে ময়মনসিংহ আসা দুস্করই বটে।

তারা বলছেন, সময়মতো হাসপাতালে পৌঁছাতে না পারায় প্রতি বছর বহু শিশু, বৃদ্ধ মারা যায়। নেত্রকোনা সদরে এই হাসপাতালটি হলে মোহনগঞ্জ বারহাট্টা ও খালিজুড়ি মানুষের নাগালের বাইরেই থেকে যাবে। অন্যদিকে মোহনগঞ্জ হাসপাতালটি হলে শুধু নেত্রকোনাবাসীই নন সুনামগঞ্জের ধর্মপাশা তাহেরপুর, মধ্যনগরসহ হাওরের বিরাট জনগোষ্ঠীর উপকারে আসবে। মোহনগঞ্জের সামনে যে হাওর রয়েছে তা পেরিয়ে খালিয়াজুড়ি থানা। এর পাশে রয়েছে ধর্মপাশা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মোহনগঞ্জ নাগরিক আন্দোলনের আহ্বায়ক শামসুল হক মাহবুব, মোহনগঞ্জ যুবলীগ নেতা ফজলে নূর সোহাগ, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা নীরবসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।



রাইজিংবিডি/ঢাকা/২০ সেপ্টেম্বর ২০১৮/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়