ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফিটনেস না থাকায় নেই শহীদ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ২২ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফিটনেস না থাকায় নেই শহীদ

ক্রীড়া প্রতিবেদক : সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলার সময় মোহাম্মদ শহীদ পেয়েছিলেন হাঁটুতে চোট। যে চোটে তাকে যেতে হয়েছে অস্ট্রেলিয়ার শল্যবিদ ডেভিড ইয়াংয়ের কাঁচির নিচে।

গত ফেব্রুয়ারিতে হাঁটুতে সফল অস্ত্রোপচারের পর এখনো পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন শহীদ। ইচ্ছে ছিল আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ দিয়ে আবারও ক্রিকেটে ফিরবেন। কিন্তু ম্যাচ ফিটনেস না থাকায় শহীদকে প্রাথমিক দলে রাখা হয়নি।

। অস্ট্রেলিয়া সিরিজের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা সিরিজেও রাখা হয়নি শহীদকে।

পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে বুধবার প্রথমবারের মতো বোলিং করেছেন শহীদ। চার ওভার বোলিং করেছিলেন শর্ট রানআপে। আজও হাত ঘুরিয়েছেন ২২ গজের ক্রিজে। ঈদের পর পুরোদমে বোলিং করবেন বলে জানা গেছে। ফিজিও বায়েজিদুল ইসলাম জানিয়েছেন, শহীদের হাঁটুর বর্তমান অবস্থা পর্যবেক্ষণের জন্য তাকে বোলিং করানো হচ্ছে। জুলাইয়ের প্রথম সপ্তাহে পুরোদমে বোলিং করানো হবে।

ইনজুরি থেকে দ্রুত সেরে উঠলেও শহীদকে নিয়ে কোনো ঝুঁকি নিচ্ছে না টিম ম্যানেজমেন্ট। পুরোপুরি ফিট হতে শহীদের লাগবে আরো দুই মাস। এরপর পেতে হবে ম্যাচ ফিটনেস। তড়িঘড়ি করে শহীদকে প্রস্তুত করতেও রাজী নয় বিসিবি। এজন্য যথেষ্ট সময় দেওয়ার পক্ষে টিম ম্যানেজমেন্ট। দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া সিরিজে শহীদকে না রাখার এটাই একমাত্র কারণ।

ফিজিও বায়েজিদুল ইসলামের ভাষ্য, ‘ইনজুরি কাটিয়ে একজন বোলারের পক্ষে পূর্ণ ছন্দে বোলিং করাটা বেশ কষ্টের। একেবারে শুরু থেকে আবার শুরু করতে হবে। সময়ের সঙ্গে সঙ্গে বোলিংয়ের গতি বাড়বে, পুরোনো ছন্দ ফিরে পাবে। এজন্য দুই মাসের সময় প্রয়োজন। এরপর ম্যাচ ফিটনেসের জন্য তাকে প্রস্তুত করা হবে।’



রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়