ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ম্যাটসের শিক্ষকের বদলির আদেশ বাতিল দাবি

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ১২ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যাটসের শিক্ষকের বদলির আদেশ বাতিল দাবি

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলে মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল ম্যাটসের জুনিয়র লেকচারার ডা. খন্দকার আব্দুল মান্নানের বদলির আদেশ বাতিলের দাবিতে ক্লাস বর্জন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

রোববার সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত ক্লাস বর্জন করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। যতদিন পর্যন্ত বদলির আদেশ বাতিল না করা হবে, ততদিন ক্লাস বর্জন করে আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে বদলির আদেশ বাতিলের দাবিতে টাঙ্গাইল সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন ও জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন বরাবর স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা।

তৃতীয় বর্ষের শিক্ষার্থী উম্মে হাবিবা রশনি বলেন, ‘‘ডা. খন্দকার আব্দুল মান্নান শুধু আমাদের শিক্ষকই নন, তিনি আমাদের অবিভাবক। তার মতো ভালো মানের শিক্ষক আমরা কখনো পাইনি।’’

অপর শিক্ষার্থী আসমাউল হুসনা দোলন বলেন, ‘‘স্যারের কারণে বহিরাগত বখাটেরা আমাদের ডিস্টার্ব করতে পারে না। মান্নান স্যারের সহযোগিতায় ছাত্রী হোস্টেলের বাহিরে দেওয়াল করা হচ্ছে। স্যারের কারণে আমরা নিরাপদে হোস্টেলে থাকতে পারি।’’

শিক্ষার্থী মো. সাদিকুল ইসলাম বলেন, যতক্ষণ পর্যন্ত স্যারের বদলির আদেশ বাতিল না করা হবে, ততক্ষণ তারা আন্দোলন চালিয়ে যাবে। প্রতিষ্ঠানের উন্নয়ন ও লেখাপড়ার মান বাড়ানোর জন্য স্যারকে তাদের প্রয়োজন।

ম্যাটসের অধ্যক্ষ ডা. মো. হাফিজুর রহমান বলেন, ‘‘মান্নান সাহেব ভালো মানুষ। তারমতো শিক্ষক এই প্রতিষ্ঠানে প্রয়োজন আছে। তাই আমি তার বদলির আদেশ বাতিলের দাবি জানিয়েছি। শিক্ষার্থীরা বদলি বাতিলের জন্য টাঙ্গাইল সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন ও জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন বরাবর লিখিত স্মারকলিপি দিয়েছে। তারা মান্নান সাহেবকে প্রতিষ্ঠানে বহাল রাখার আশ্বাস দিয়েছেন।’’

গত ২৭ জুলাই স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় থেকে বদলির প্রজ্ঞাপন জারি করা হয়। সেই প্রজ্ঞাপনে জুনিয়র লেকচারার ডা. খন্দকার আব্দুল মান্নানকে স্বাস্থ্য অধিদপ্তরে বদলি করা হয়েছে।



রাইজিংবিডি/টাঙ্গাইল/১২ আগস্ট ২০১৮/শাহরিয়ার সিফাত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়