ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ম্যাসল্যাবের জন্য ডেলের ল্যাপটপ

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ১৭ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যাসল্যাবের জন্য ডেলের ল্যাপটপ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : শিক্ষার্থীদের বিজ্ঞানের ব্যবহারিক কাজে প্রশিক্ষণের জন্য বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি (এসপিএসবি) পরিচালিত মাকসুদুল আলম বিজ্ঞানাগার (ম্যাসল্যাবের)-এর জন্য ১০টি ল্যাপটপ উপহার দিয়েছে বিশ্বখ্যাত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান ডেল কম্পিউটার।

এসপিএসবির ঢাকার কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে ল্যাপটপ হস্তান্তর করেন ডেলের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান। ম্যাসল্যাবের পক্ষে ল্যাপটপগুলো গ্রহণ করেন বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সহ-সভাপতি মুনির হাসান। এ সময় আরো উপস্থিত ছিলেন এসপিএসবির কোষাধ্যক্ষ বায়েজিদ ভুইয়া, সমন্বয়ক জেসমিন আকতার ও ল্যাব ব্যবহারকারীদের পক্ষে তানভীর পাশা ও গোলাম মোর্শেদ।

অনুষ্ঠানে ডেলের কান্ট্রি ম্যানেজার আশা প্রকাশ করেন, এর মাধ্যমে ল্যাব ব্যবহারকারীদের কম্পিউটার ব্যবহার সহজ হবে। এছাড়া ম্যাসল্যাবের শিক্ষার্থীরা ডেলের ঢাকা কার্যালয়ে স্থাপিত সার্ভারসহ এক্সপেরিয়েন্স জোন ব্যবহারের সুবিধা পাবে বলেও জানানো হয়।

ডেল কম্পিউটারকে ল্যাপটপের জন্য ধন্যবাদ জানিযে মুনির হাসান বলেন, তাদের ল্যাবের একটি উদ্যোগ হলো বৈজ্ঞানিক যন্ত্রপাতিসহ ল্যাবকর্মীদের গ্রামের বিদ্যালয়ে পাঠানো। ল্যাপটপের ফলে এই কার্যক্রম আরো গতিশীল ও আনন্দদায়ক হবে।

স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের ব্যবহারিক বিজ্ঞানে আগ্রহ করে গড়ে তোলার জন্য এসপিএসবির উদ্যোগে মাকসুদুর আলম বিজ্ঞানাগার প্রতিষ্ঠা হয় ২০১৫ সালে। বর্তমানে এলিফ্যান্ট রোডে ল্যাবের কার্যক্রম চালু রয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/১৭ ডিসেম্বর ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়