ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ময়মনসিংহে প্রাইভেট চিকিৎসা বন্ধ করে ধর্মঘট

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ২৩ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ময়মনসিংহে প্রাইভেট চিকিৎসা বন্ধ করে ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ঢাকার সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসকের ওপর হামলা, হাসপাতাল ভাংচুর ও চিকিৎসকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির ডাকে ময়মনসিংহের চিকিৎসকরাও প্রাইভেট চিকিৎসা বন্ধ করে দিনব্যাপি ধর্মঘট করেছেন।

চিকিৎসকদের ধর্মঘটের কারণে সরকারি হাসপাতালে রোগীর চাপ বাড়ে। ফলে চিকিৎসকরা চিকিৎসা দিতে হিমশিম খান। 

মঙ্গলবার সকাল থেকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালসহ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর চাপ ছিল অন্য দিনের তুলনায় বেশি। অতিরিক্ত রোগীর কারণে লাইনে দাঁড়িয়ে চিকিৎসককে দেখাতে গিয়ে সব চেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হয়েছে চিকিৎসাসেবা নিতে আসা শিশু ও বয়স্কদের।  

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ময়মনসিংহ শাখার সাধারণ সম্পাদক ডা. এইচ এ গোলন্দাজ তারা জানান, কেন্দ্রীয় কর্মসূচির ডাকে সকাল থেকে রাত্রী পর্যন্ত বেসরকারি হাসপাতালে চিকিৎসকদের প্রাইভেট চিকিৎসা বন্ধ রাখা হয়েছে। বৃহস্পতিবার একই দাবিতে ময়মনসিংহে মানববন্ধন করা হবে। 

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. লক্ষ্মী  নারায়ণ মজুমদার জানান, প্রতিদিন হাসপাতালের বহির্বিভাগে গড়ে ৫০০০ রোগীকে চিকিৎসাসেবা দেওয়া হয়। কিন্তু প্রাইভেট চিকিৎসা বন্ধ থাকায় সকাল থেকে রোগীর চাপ এতটাই ছিল যে, পা ফেলার জায়গাও ছিল না। খুব চাপাচাপি করে রোগীদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে চিকিৎসা সেবা নিতে হয়েছে।



রাইজিংবিডি/ময়মনসিংহ/২৩ মে ২০১৭/শেখ মহিউদ্দিন আহাম্মদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়