ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

যতদিন ভুয়া জন্মদিন ততদিন সংলাপ নয়

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ১৫ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যতদিন ভুয়া জন্মদিন ততদিন সংলাপ নয়

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যতদিন ভুয়া জন্মদিন পালন করবেন ততদিন কোনো সংলাপ বা সম্পর্ক উন্নয়ন হবে না।

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার ম্যারেজ সার্টিফিকেট ও পাসপোর্টে ১৫ আগস্ট তার জন্মদিন নয়। তিনি ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে গণতন্ত্রের ধারাকে ব্যাহত করছেন, সংলাপের পরিবেশ নষ্ট করছেন। যতদিন খালেদা জিয়া শোকাবহ ১৫ আগস্টে তার ভুয়া জন্মদিন পালন করবেন, ততদিন বিএনপির সঙ্গে কোনো সংলাপ ও সম্পর্ক উন্নয়ন হবে না।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার ছেলে আরাফাত রহমান কোকো মারা যাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার (খালেদা জিয়া) বাড়ি গিয়েছিলেন। কিন্তু তিনি দেখা করেননি। সেদিন খালেদা জিয়া দেখা করলে সংলাপের ক্ষেত্র তৈরি হতো। এছাড়া বিএনপির অতীত কর্মকাণ্ড ও ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের কারণেও সংলাপের পরিবেশ নষ্ট হচ্ছে।

বঙ্গবন্ধুর হত্যকাণ্ডে দণ্ডপ্রাপ্ত পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার বিষয়ে সরকার সচেষ্ট রয়েছে। এই সরকারের মেয়াদকালেই তাদের ফিরিয়ে আনার বিষয়ে জোর প্রচেষ্টা চালানো হচ্ছে বলেও জানান তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৭/নৃপেন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়