ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

যশোর জেলা বিএনপির ৪ নেতা কারাগারে

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ৮ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যশোর জেলা বিএনপির ৪ নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোরের জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু ও নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম মারুফসহ চার নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহম্মদ আকরাম হোসেন এই আদেশ দেন। ‘নাশকতামূলক কর্মকাণ্ডের’ অভিযোগে যশোর কোতোয়ালি থানা পুলিশ গত ফেব্রুয়ারি মাসে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে পাঁচটি মামলা করে।

এ সব মামলায় জামিনের জন্য যশোর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজিন হন জেলা বিএনপি সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু, নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম মারুফ, বিএনপি নেতা রফিকুল ইসলাম মুল্লুক চাঁদ ও সুজা। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে যশোর বিএনপি রাজপথে বিভিন্ন সময় প্রতিবাদ কর্মসূচি পালন করছে। ‘নাশকতামূলক কর্মকাণ্ডের’ অভিযোগে এই সময় নেতা-কর্মীদের নামে যশোর কোতোয়ালিসহ আটটি থানায় দেড ডজন মামলা হয়েছে। নাশকতার এই সব মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় ৪৫১ জনকে আসামি করা হয়েছে। যশোরে জেলা বিএনপির সাধারণ সম্পাদকের নামে পাঁচটি ও মারুফুলের নামে একাধিক মামলা হয়।

বিএনপি নেতারা অভিযোগ করেছেন, রাজনৈতিক উদ্দেশ্যে হয়রানির জন্য পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে একের পর এক ‘মিথ্যা’ মামলা রুজু করছে। এ সব মামলা দিয়ে পুলিশ সরকারকে রক্ষা করতে পারবে না।



রাইজিংবিডি/যশোর/৮ এপ্রিল ২০১৮/বি এম ফারুক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়