ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যুক্তরাজ্যে কনসার্টে হামলাকারীর ছবি প্রকাশ

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১১, ২৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুক্তরাজ্যে কনসার্টে হামলাকারীর ছবি প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক : গত সপ্তাহে যুক্তরাজ্যের ম্যানচেষ্টার এরিনামে বোমা হামলাকারী সালমান আবেদির ছবি প্রকাশ করেছে পুলিশ। শনিবার প্রকাশিত ছবিটি হামলার আগে সিসিটিভি ক্যামেরা থেকে সংগ্রহ করা হয়েছে।

সোমবার ম্যানচেষ্টার এরিনাতে কনসার্ট শেষ হওয়ার পরপর আত্মঘাতী বোমা হামলা চালায় সালমান। এ ঘটনায় নিহত হয়েছে ২২ জন। হামলার দুই ঘন্টার মাথায় সালমানের পরিচয় প্রকাশ করেছিল ব্রিটিশ পুলিশ। হামলাকারীর সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ১৪টি স্থানে অভিযান চালানোর পর ১১জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে সালমানের বাবা ও দুই ভাইও রয়েছে।

সিসিটিভি থেকে সংগ্রহ করা ছবিতে দেখা গেছে, ম্যানচেষ্টার এরিনাতে প্রবেশের আগে সালমানের মাথায় ক্যাপ পরা ছিল এবং তার গোঁফ ছোট করে কাটা ছিল। চশমা পরিহিত সালমানের গায়ে তখন ছিল কালো জামা ও কালো জ্যাকেট।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে,  হামলার আগে সর্বশেষ সিটি সেন্টারের একটি ফ্ল্যাটে গিয়েছিল সালমান। এখান থেকেই সে ম্যানচেষ্টার এরিনার উদ্দেশে যাত্রা করে।‘আমাদের বিশ্বাস বোমার ডিভাইসের জন্য ফ্ল্যাটটি ছিল সবশেষ জমায়েত স্থান।’

পুলিশ আরো জানিয়েছে, মামলার তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। গত ১৮ মে যুক্তরাজ্যে ফেরার পর থেকে সোমবারের হামলার আগ পর্যন্ত তার গতিবিধি সম্পর্কে এখন লোকদের উচিৎ পুলিশকে তথ্য জানানো।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়