ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যুক্তরাষ্ট্রে ট্রেন লাইনচ্যুত, নিহত ৩

আলী নওশের || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৭, ১৯ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুক্তরাষ্ট্রে ট্রেন লাইনচ্যুত, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য ওয়াশিংটনে একটি যাত্রীবাহী ট্রেনের বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে অন্তত তিন জন নিহত ও প্রায় ৭০ জন আহত হয়েছে।

স্থানীয় সময় সোমবার সকাল ৬টার দিকে রাজ্যের ডুপন্ট শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। রাজ্যের গভর্নর পরিস্থিতি নিয়ন্ত্রণে দুটি কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করেন।

বিবিসি ও রয়টার্স জানিয়েছে, সিয়াটল থেকে নতুন চালু হওয়া রুটে ট্রেনটি সিয়াটল থেকে ওরেগন রাজ্যের পোর্টল্যান্ড যাচ্ছিল। পথে আন্তঃরাজ্য মহাসড়কের ওপর দিয়ে যাওয়া রেলসেতু থেকে ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে নিচে মহাসড়কের ওপর পড়ে যায়।
 


এ সময় সড়কে থাকা বেশ কয়েকটি গাড়ির ওপর গিয়ে আছড়ে পড়ে ট্রেনের বগি। ট্রেনটিতে সে সময় ৮৬ জন আরোহী ছিল বলে কর্তৃপক্ষ জানিয়েছে। এদের মধ্যে যাত্রী ৭৭ জন। দুর্ঘটনার পরপর ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে পুলিশ, ফায়ার সার্ভিস ও জরুরি বিভাগের কর্মীরা।

সড়কে পড়া বগির আঘাতে পাঁচটি গাড়ি ও দুটি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়েছে। গাড়ি ও ট্রাকের কয়েকজন আহত হলেও কেউ মারা যায়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
 


নতুন ও সংক্ষিপ্ত এই রুটে এটিই ছিল যাত্রীবাহী ট্রেনটির প্রথম যাত্রা। এর আগে এই রুটে শুধু মালবাহী ট্রেন চলাচল করত। আমট্র্যাক নামে একটি প্রতিষ্ঠান ট্রেনটি পরিচালনার দায়িত্বে ছিল। আমট্র্যাকের মুখপাত্র জানিয়েছেন ট্রেনের প্রকৌশলী মাথায় আঘাত পেয়েছেন।

দুর্ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে ওয়াশিংটনের গভর্নর পিয়ারস ও থার্সটন কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করে উদ্ধার তৎপরতার আহ্বান জানিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৭/এনএ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়