ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘যুদ্ধাপরাধীদের সবকিছু থেকেই বয়কট করতে হবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ১২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘যুদ্ধাপরাধীদের সবকিছু থেকেই বয়কট করতে হবে’

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে মহাজোটের প্রার্থী রাশেদ খান মেনন বলেছেন, যুদ্ধাপরাধী, তাদের বংশধর ও তাদের সমর্থকদের কেবল নির্বাচনেই নয়, দেশের সবকিছু থেকেই বয়কট করতে হবে।

বুধবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড়ের ছাত্র সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, যুদ্ধাপরাধীদের সাথে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির কখনোই ঐক্য হতে পারে না। যুদ্ধাপরাধীদের বাংলার কোথাও দাঁড়াতে দেওয়া যাবে না। যেখানেই তারা ঐক্য করবে সেখানেই তাদেরকে প্রতিহত করতে হবে। তাদেরকে যারা সমর্থন দেবে তাদেরকেও বয়কট করতে হবে।

তিনি আরো বলেন, যারা আমাদের মহান মুক্তিযুদ্ধের সরাসরি বিরোধিতা করেছে তাদের হাতেই বিএনপি জাতীয় পতাকা তুলে দিয়েছিল। এবার স্বাধীনতার পক্ষের কয়েকজনকে সাথে নিয়ে জামাতের দাঁড়িপাল্লায় বিএনপির ধানের শীষ তুলে দেবার ব্যবস্থা করতে উঠে পড়ে লেগেছে। স্বাধীনতাবিরোধী প্রায় ২৫ জনকে তারা এবারের নির্বাচনে নমিনেশন দিয়েছে। আমাদের দেশের নতুন প্রজন্মকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে, যাতে আবার যুদ্ধাপরাধী ও তাদের দোসররা ক্ষমতায় যেতে না পারে।

সমাবেশ শেষে ছাত্রলীগের নেতাদেরকে সঙ্গে নিয়ে মিছিল করে টিএসসি, অপারাজেয় বাংলা, কলাভবনসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় লিফলেট বিতরণ করেন রাশেদ খান মেনন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন বিভাগ ও ইউনিটের নেতারা।



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৮/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়