ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

যুব বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে ইংল্যান্ড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ১৭ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুব বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে পড়েছে ইংল্যান্ড। ‘সি’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ কানাডা ও নামিবিয়া।

বৃহস্পতিবার ২০১৮ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় যুব বিশ্বকাপের সময়সূচি ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আগামী ১৩ জানুয়ারি শুরু হবে ১৬ দলের টুর্নামেন্ট। উদ্বোধনী দিনেই লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের শিরোপা অভিযান। গত বছর ঘরের মাঠে অনুষ্ঠিত যুব বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশের যুবারা।

‘এ’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে আছে ২০১২ সালের চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকা ও কেনিয়া।

‘বি’ গ্রুপে তিনবারের চ্যাম্পিয়ন ভারতের সঙ্গী অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউ গিনি। দুবারের চ্যাম্পিয়ন পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও আয়ারল্যান্ড আছে ‘ডি’ গ্রুপে।

প্রতিটা গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার লিগ রাউন্ডে। বাকি আট দল অংশ নেবে প্লেট চ্যাম্পিয়নশিপে। কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল, ফাইনালসহ সুপার লিগের ২০টি ম্যাচ টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে।

আগামী ৩ ফেব্রুয়ারি তাওরাঙ্গার বে-ওভালে হবে ফাইনাল। ২৯ ও ৩০ জানুয়ারি দুটি সেমিফাইনালই হবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে। ২২ দিনের এই টুর্নামেন্টে ম্যাচগুলো হবে নিউজিল্যান্ডের চারটি শহরের মোট সাতটি ভেন্যুতে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশের ম্যাচগুলো :

১৩ জানুয়ারি : বাংলাদেশ বনাম নামিবিয়া

১৫ জানুয়ারি : বাংলাদেশ বনাম কানাডা

১৮ জানুয়ারি : বাংলাদেশ বনাম ইংল্যান্ড

*৮ ও ১০ জানুয়ারি আফগানিস্তান ও পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ। 



রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়