ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

যুবাদের সামনে বড় লক্ষ্য

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১৭ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুবাদের সামনে বড় লক্ষ্য

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ইনিংসে মাত্র ১০ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়েছিলেন। দ্বিতীয় ইনিংসে সেই আক্ষেপ দূর করলেন জেমি স্মিথ। তার দারুণ এক সেঞ্চুরিতে দ্বিতীয় যুব টেস্টে বাংলাদেশের যুবাদের বড় লক্ষ্য বেঁধে দিয়েছে ইংল্যান্ডের যুবারা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩৩৩ রানের লক্ষ্য তাড়ায় রোববার তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৩৪ রান। শেষ দিনে জয়ের জন্য আরো ২৯৯ রান দরকার স্বাগতিকদের, ইংলিশদের চাই ৯ উইকেট।

বাংলাদেশ তৃতীয় দিন শুরু করেছিল ৬ উইকেটে ১৯৪ রান নিয়ে। স্বাগতিকরা প্রথম ইনিংসে অলআউট হয় ২২৮ রানে। ৬২ রান নিয়ে দিন শুরু করা মাহমুদুল হাসান জয় আউট হন ৭৪ রানে। ৪৪ রানে ৪ উইকেট নিয়ে ইংলিশদের সেরা বোলার ক্যাসি আলড্রিজ।

প্রথম ইনিংসে ১০৯ রানের লিড পাওয়া ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৮ উইকেটে ২২৩ রানে। সেঞ্চুরিয়ান স্মিথ ১০৬ বলে ৯ চার ও ৪ ছক্কায় করেন ১০৪ রান। জর্ডান কক্স করেন ৩০ রান।

বাংলাদেশের হয়ে মিজানুর রহমান ৭৪ রানে নেন সর্বোচ্চ ৪ উইকেট। মুজাক্কির হোসেন ৫০ ও আসাদুল্লাহ গালিব ৫৮ রানে নেন ২টি করে উইকেট।

বড় লক্ষ্য তাড়ায় শুরুটা ভালোই করেছিলেন বাংলাদেশের দুই ওপেনার তানজিদ হাসান ও অমিত হাসান। দিনের শেষ ওভারে আলড্রিজের বলে অমিত এলবিডব্লিউ হলে ভাঙে ৩৪ রানের উদ্বোধনী জুটি। এরপরই দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন আম্পায়াররা। ২৩ বলে ২৮ রানে অপরাজিত আছেন তানজিদ।

এর আগে প্রথম যুব টেস্টে ইংলিশদের ৮ উইকেটে হারিয়ে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়