ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যোশির ক্লাসে মিরাজ-তাইজুলরা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৪, ২৪ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যোশির ক্লাসে মিরাজ-তাইজুলরা

ক্রীড়া প্রতিবেদক: দীর্ঘদিন পর স্পিন বোলিং কোচ পেয়েছে বাংলাদেশ। ভারত থেকে বিসিবি উড়িয়ে এনেছে সুনীল যোশিকে।

তবে বোলিং কোচ নয়, স্পিন বোলিং উপদেষ্টা হিসেবে যোশিকে নিয়োগ দিয়েছে বিসিবি। অস্ট্রেলিয়া সিরিজের জন্য ভারতের প্রাক্তন স্পিনারকে নিয়োগ দিয়েছে বিসিবি। কাজ ভালো হলে বাংলাদেশ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরেও থাকতে পারেন ভারতের হয়ে ১৫টি টেস্ট ও ৬৯টি ওয়ানডে খেলা এ প্রাক্তন ক্রিকেটার।

মঙ্গলবার জাতীয় দলের সঙ্গে যোগ দেন স্পিন বোলিং উপদেষ্টা। একাডেমি এবং ইনডোর মাঠে ক্রিকেটারদের অনুশীলন দেখেন ৪৭ বছর বয়সি যোশি। তবে আজ থেকেই মিরাজ, তাইজুলদের নিয়ে কাজ শুরু করেন বোলিং উপদেষ্টা।

জাতীয় দল আজ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মিরপুরে অনুশীলন করে। জানা গেছে, যোশির ক্লাসে স্পিনাররা এক ঘন্টার মতো সময় দিয়েছেন। টেস্ট শুরুর আগ পর্যন্ত প্রতিদিনই স্পিনারদের নিয়ে আলাদা ক্লাস করার কথা রয়েছে তার।

২০১৬ সালের ‍জুলাইয়ের পর এবারই প্রথম স্পিন কোচ কিংবা উপদেষ্টা নিয়ে কাজ করার সুযোগ পেল মিরাজ, তাইজুলরা। ২০১৬ সালের জুলাইয়ে গুলশানের হলি হার্টিজানে হামলার পর নিরাপত্তার অজুহাতে বাংলাদেশে না ফেরায় পরের মাসে শ্রীলঙ্কান রুয়ান কালপাগেকে বরখাস্ত করে বিসিবি।

এরপর একের পর এক কোচ খুঁজে গেলেও মনের মতো কোচ পাচ্ছিল না বিসিবি। ক’দিন আগে বিসিবি জানিয়েছিল স্পিন বোলিং কোচ হিসেবে স্টুয়ার্ট ম্যাকগিল তাদের প্রথম পছন্দ। কিন্তু অসুস্থতার কারণ দেখিয়ে দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেন প্রাক্তন অস্ট্রেলিয়ান লেগ স্পিনার। এরপরই যোশির সঙ্গে যোগাযোগ করে তাকে উপদেষ্টা করে উড়িয়ে আনে বিসিবি।

বিসিসিআইয়ের লেভেল-৩ সার্টিফিকেট অর্জন করেছেন যোশি। রঞ্জি ট্রফিতে হায়দরাবাদ, জম্মু, কাশ্মীর এবং আসামের হয়ে কাজ করেছেন। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়ান দলের স্পিন কোচও ছিলেন যোশি।




রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ