ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

যৌতুকের বলি বিথী

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যৌতুকের বলি বিথী

নিজস্ব প্রতিবেদক : যৌতুক না পেয়ে বিথী আক্তার (১৯) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা পুলিশ বিথীর শাশুড়িসহ ২ জনকে আটক করেছে।

সোমবার কেরানীগঞ্জে এ ঘটনা ঘটে।

কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যোবায়ের বলেন, ‘কেরানীগঞ্জের জিনজিরা নামাবাড়ির ভাড়া বাসা থেকে সোমবার সকালে ওই গৃহবধূর লাশ উদ্ধার করা হয়। আর মেয়েকে হত্যার অভিযোগে বাবা জাহিদ হোসেন মামলা করেছেন। বিথীর স্বামী নাদিম পালিয়ে গেলেও তার মা ও বোনকে আটক করা হয়েছে। নাদিমকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

তিনি আরো জানান, যৌতুকের জন্যই বিথীকে স্বামী শ্বাসরোধে হত্যা করেছেন বলে এজাহারে উল্লেখ করা হয়। লাশের ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

হাসপাতালে বিথীর বাবা জাহিদ হোসেন অভিযোগ করেন, ‘পাশাপাশি বাসা হওয়ায় বিথীর সঙ্গে নাদিমের প্রেমের সম্পর্ক হয়। তারা ১০ মাস আগে পালিয়ে বিয়ে করে। যা পরে উভয় পরিবার মেনে নেয়। কিন্তু বিয়ের পর নাদিম সৌদি আরব যাওয়ার কথা বলে শ্বশুর বাড়িতে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে। প্রায়ই ফোন করে তাদের কাছে এ টাকা চাইত নাদিম। অন্যথায় বিথীকে তাদের কাছে ফেরত পাঠানোরও হুমকি দিতো। টাকা না পেয়ে নাদিম বিথীকে হত্যা করে।’

এ সময় তিনি মেয়ে হত্যার বিচার চান।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়