ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রংপুর মহানগরীতে ৩২টি সিসি ক্যামেরা স্থাপন

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ১৪ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুর মহানগরীতে ৩২টি সিসি ক্যামেরা স্থাপন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : অপরাধী সনাক্তকরণসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং সড়কে শৃঙ্খলা ফেরাতে রংপুর মহানগরীর গুরুত্বপূর্ণ ৩২ পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি)  কন্ট্রোলরুমে প্রযুক্তিনির্ভর এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

এ সময় মেয়র বলেন, রংপুর মহানগরীর গুরুত্বপূর্ণ স্থান আপাতত ৩২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে আগামী পাঁচ মাসের মধ্যে আরো ৬৮টি ক্যামেরা স্থাপন করা হবে। এতে করে প্রায় ২০৩ বর্গকিলোমিটার আয়তনের বিশাল এই সিটি কর্পোরেশন এলাকার অপরাধ নিয়ন্ত্রণসহ বিভিন্ন অপরাধে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে সনাক্ত করা সহজ হবে। তখন পুলিশও প্রযুক্তিনির্ভর তদন্ত করে মানুষকে দ্রুত আইনি সেবা দিতে পারবে।

আরপিএমপি কমিশনার বলেন, তারা সিটির আর্থিক ও কারিগরি সহযোগিতায় আজ থেকে প্রযুক্তিনির্ভর তদন্ত শুরু করছেন। যৌথভাবে শুরু হওয়া কাজের ধারাবাহিকতা আগামীতে অব্যাহত থাকবে।

উদ্বোধনী এ আয়োজনে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, কাউন্সিলর সেকেন্দার আলী, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিশনাল ডিআইজি) মোহাম্মদ আবু সুফিয়ান, উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টর্স) মহিদুল ইসলাম প্রমুখ।



রাইজিংবিডি/রংপুর/১৪ নভেম্বর ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়