ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রংপুরে জেএমবির দুই সদস্য গ্রেপ্তার

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ১১ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরে জেএমবির দুই সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বিপুল সংখ্যক উগ্রবাদ সংক্রান্ত বই ও লিফলেটসহ জেএমবির সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩ রংপুর ক্যাম্পের সদস্যরা।

শনিবার হারাগাছ থানাধীন এলাকা ও গঙ্গাচড়া উপজেলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন হারাগাছের বধুকমলা এলাকার রফিকুল ইসলাম (৫৮) ও রংপুরের গঙ্গাচড়া উপজেলার চর তালপট্টি এলাকার নুরুল ইসলাম (২৭)।

শনিবার দুপুরে র‌্যাব-১৩ মিডিয়া অফিসার গোলাম মোর্ত্তুজা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যাব-১৩ এর একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার রংপুর হারাগাছের বধুকমলা এলাকায় অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় সদস্য রফিকুল ইসলামকে (৫৮) গ্রেপ্তার করে। এ সময় তার কাজ থেকে উগ্রবাদ সংক্রান্ত বই ও লিফলেট উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে জেলার গঙ্গাচড়া উপজেলার চর তালপট্টি থেকে জেএমবির অপর সক্রিয় সদস্য নুরুল ইসলামকে (২৭) গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাজ থেকে উগ্রবাদ সংক্রান্ত বই ও লিফলেট উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়, তারা দীর্ঘদিন ধরে গোপনে সংগঠনের সদস্য সংগ্রহ, চাঁদা আদায়, গোপন বৈঠকসহ বিভিন্ন কর্মকাণ্ডে লিপ্ত ছিল। তারা রংপুর বিভাগের বিভিন্ন এলাকায় সাংগঠনিক সদস্য সংগ্রহের মাধ্যমে সংগঠিত হওয়ার চেষ্টা করছে।

গ্রেপ্তারকৃতদের নামে হারাগাছ ও গঙ্গাচড়া থানায় মামলা হয়েছে।

 

 

রাইজিংবিডি/রংপুর/১১ মে ২০১৯/নজরুল মৃধা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়