ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রংপুরে বাস ধর্মঘট চলছে

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫২, ১৭ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরে বাস ধর্মঘট চলছে

নিজস্ব প্রতিবেদক, রংপুর: রংপুরে অঘোষিত আন্তঃনগর পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। গতকাল রোববার দুপুর থেকে নগরীর বিভিন্ন বাস টার্মিনাল থেকে আন্তঃজেলা পরিবহনের কোন বাস চলাচল করছে না। 

আজো একই অবস্থা বিরাজমান। আজ ১১টায় পরিবহন শ্রমিকদের মানববন্ধন অনুষ্ঠিত হবে বলেও জানা গেছে।

সড়ক পরিবহন আইনে বেপরোয়াভাবে বা অবহেলা করে গাড়ি চালিয়ে কেউ আহত বা নিহত হলে সর্বোচ্চ পাঁচ বছর কারাদণ্ড অথবা পাঁচ লাখ টাকা জরিমানা অথবা উভয়দন্ডের বিধান রাখার প্রতিবাদে অঘোষিতভাবে এই ঘর্মঘট শুরু হয়েছে।

শ্রমিকদের বাস ধর্মঘটের বিষয়টি স্বীকার করলেও সরাসরি এর দায় নিচ্ছেন না শ্রমিক নেতারা। ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

সরেজমিনে দেখা গেছে, নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বগুড়া, রাজশাহী,  নাটোর, পাবনা, গাইবান্ধাগামী কোন বাস চলাচল করছে না।  অপরদিকে মেডিক্যাল মোড় বাস স্ট্যান্ড থেকে নীলফামারী,  দিনাজপুর, পঞ্চগড় ও ঠাকুরগাঁওগামী সকল বাস চলাচল বন্ধ রয়েছে। এছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রামগামী লোকাল বাসও বন্ধ রয়েছে। তবে বিচ্ছিন্নভাবে দু একটি বাস চলাচল করতে দেখা গেছে। সাধারণ যাত্রীরা বাধ্য হয়ে অটোরিকশা বা স্বল্পপাল্লার যানবাহনে চলাচল করছেন।

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগের সভাপতি আখতার হোসেন বাদল বলেন, মোটর শ্রমিকের সঙ্গে বিভিন্ন রাজনৈতিক মতাদর্শের লোকজন জড়িত। সড়ক পরিবহন বিলের বিষয়টাকে পুঁজি করে সরকার দলের বিপক্ষের শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

রংপুর মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বলেন, এ বিষয়ে আমাদের পক্ষ থেকে কোন ঘোষণা দেওয়া হয়নি। তারা হয়তো নতুন আইনের কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে। আমরা তাদের কাজে ফেরানোর চেষ্টা চালাচ্ছি।




রাইজিংবিডি/রংপুর/১৭ সেপ্টেম্বর ২০১৮/নজরুল মৃধা/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়