ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রংপুরে বাসের চালক, হেলপার রিমান্ডে

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ১৩ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরে বাসের চালক, হেলপার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে মিনিবাস চাপায় দশম শ্রেণির ছাত্র তানভীর আহমেদ জিয়নের মৃত্যুর ঘটনায় বাসের চালক ও হেলপারকে আট দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

আজ সোমবার বিকেলে রংপুরের অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলার বাদী এসআই মামুন উর রশিদ তাদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা শুনানি শেষে আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জিয়নের হত্যাকারীদের বিচারসহ তিন দফা দাবিতে কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের দর্শনা এলাকায় ভাইবোন পরিবহনের মিনি বাসের চাপায় জিয়ন প্রাণ হারায়। ঘটনার পরপরই রংপুর নগরীর মেডিকেল মোড় থেকে বাসটি আটক ও চালক, হেলপারকে গ্রেপ্তার করে পুলিশ।

বাসের চালক গাইবান্ধার সাদুল্লাপুর এলাকার আব্দুস সামাদের ছেলে ইনসান মিয়া। হেলপার বাদশা মিয়া পলাশবাড়ী উপজেলার বাবর আলীর ছেলে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বাসের মালিক সরিফা বেগম, চালক ও হেলপারের বিরুদ্ধে মটরযান আইনে মামলা করেন।

 



কোতয়ালি থানার ওসি (তদন্ত) মোক্তারুল আলম জানান, আসামিদের ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। আদালত শুনানি শেষে আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সকালে কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা স্কুল থেকে বের হয়ে বিক্ষোভ নিয়ে সেনপাড়া রোড হয়ে জীবনবীমা ভবনের সামনে নগরীর প্রধান সড়ক অবরোধ করতে চাইলে তাতে বাধা দেয় পুলিশ। পুলিশ তাদের স্কুলে ফিরিয়ে নিয়ে যায়। সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রাফা মোহাম্মদ আরিফ শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দিয়ে তাদের শান্তিপূর্ণভাবে মানববন্ধন করার আহ্বান জানান।

এ সময় শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভিতরে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে প্লাকার্ড হাতে মৌন প্রতিবাদ জানায়। এরই মধ্যে স্কুল ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। পরে কলেজ কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মিলে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ক্ষোভ প্রশমিত করতে ক্যাম্পাসের বাইরে মানববন্ধন করার অনুমতি দেয়।

এ সময় শিক্ষার্থীরা জিয়ন হত্যাকারীদের ফাঁসি, কলেজের রাস্তায় দুইপাশে স্পিড ব্রেকার, ওভার ব্রিজ নির্মাণ এবং কলেজের রাস্তায় সকাল ৭টা থেকে ৯টা এবং দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ভারি যানবাহন চলাচল না করার দাবি জানায়।

এ ব্যপারে রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানান, জিয়নের মৃত্যুতে শোকাহত শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে মানববন্ধন করেছে। কোনো বিশৃংখলা তৈরি হয়নি।



রাইজিংবিডি/রংপুর/১৩ আগস্ট ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়