ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘রংপুরে হামলা রাজনৈতিক উদ্দেশ্যে’

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ২৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রংপুরে হামলা রাজনৈতিক উদ্দেশ্যে’

নিজস্ব প্রতিবেদক, রংপুর : আওয়ামী লীগের সঙ্গে হিন্দুদের সম্পর্ক নষ্ট করতে রাজনৈতিক উদ্দেশ্যে সংখ্যালঘুদের উপর হামলা, অগ্নিসংযোগ করা হয়েছে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

বৃহস্পতিবার রংপুরের সদর উপজেলার ঠাকুরপাড়ায় ক্ষতিগ্রস্ত হিন্দুদের বাড়ি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি। আওয়ামী লীগের ১০ সদস্যের সংসদীয় দলের নেতৃত্ব দিচ্ছেন তিনি।

নারায়ণ চন্দ্র চন্দ বলেন, ‘‘আওয়ামী লীগের সঙ্গে হিন্দুদের ভালো সম্পর্ক, সেই সম্পর্ক নষ্ট করতেই এবং হিন্দুদের ভারতে পাঠাতে এই ঘটনা বলে আমি মনে করি। রাজনৈতিক উদ্দেশ্যেই এটি ঘটানো হয়েছে।’’

তিনি বলেন, স্বার্থান্বেষী মহল এই ঘটনা ঘটিয়েছে। এর সঙ্গে যারাই জড়িত থাক না কেন, তাদের মূলোৎপাটন করে শাস্তি নিশ্চিত করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

এ সময় সংসদ সদস্য পঙ্কজ দেব নাথ, রমেশ চন্দ্র সেন, শামসুল হক টুকুসহ ১০ জনের সংসদীয় প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। পরে রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববির সভাপতিত্বে এলাকাবাসীর এক মতবিনিময় সভায় অংশ নেয় প্রতিনিধি দল।

এদিকে, এই ঘটনায় গ্রেপ্তারকৃতদের মধ্যে নয়জনকে তিন দিনে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বিকেলে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল ইসলাম শুনানি শেষে রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট জিআরও এসআই হাসান আলী। মামলায় এই পর্যন্ত ১৬৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে যাদের আদালতে হাজির করা হয়, তারা হলেন- দুলু,  দেলোয়ার, ছিদ্দিক, আসাদ, মামুন, লেবু, হান্নান, সেরাজুল, আহসান ও  জাহিদুল। এই ১০ জনের মধ্যে জাহিদুল ছাড়া সবার রিমান্ড মঞ্জুর করা হয়েছে। 

মামলার তদন্ত কর্মকর্তা এসআই ফেরদৌস আলম জানান, তাণ্ডবে সঙ্গে এই ১০ আসামির সরাসরি সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে প্রকৃত তথ্য বের হয়ে আসবে।

ইসলাম ধর্ম অবমাননাকর একটি ছবি ফেসবুকে পোস্ট করার অভিযোগকে কেন্দ্র করে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করা হয়।



রাইজিংবিডি/রংপুর/২৩ নভেম্বর ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়