ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রমেক হাসপাতালে চুরি হওয়া নবজাতক উদ্ধার

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ১৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রমেক হাসপাতালে চুরি হওয়া নবজাতক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুরি হওয়ার ৬ দিন পর নবজাতককে উদ্ধার করা হয়েছে।

রোববার সকালে হাসপাতাল ক্যাম্পাসের পরিত্যক্ত ভবন থেকে নবজাতককে উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ এক মহিলাকে গ্রেপ্তার করেছে।

দুপুরে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

পুলিশ কমিশনার জানান, রমেক হাসপাতাল থেকে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাগুড়ি এলাকার ফারুক মিয়ার স্ত্রী ইয়াসমিন সুলতানা মুন্নি (৩২) ওই নবজাতক চুরি করে হাসপাতাল ক্যাম্পাসের পরমাণু গবেষণা ইনস্টিটিউট সংলগ্ন পরিত্যক্ত ভবনে আত্মগোপন করেছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুন্নি পুলিশকে জানিয়েছেন-তিনি নবজাতককে সন্তানের মতো লালনপালনের উদ্দেশ্যে চুরি করেন। তার আগের স্বামীর একটি সন্তান রয়েছে। হাসপাতালের ক্যাম্পাস সংলগ্ন পরিত্যক্ত ভবনে মুন্নির এক আত্মীয় থাকতো। আত্মীয়ের কাছে থাকার সুবাদে তার হাসপাতালে অবাধ যাতায়াত ছিল। গত বুধবার সকালে স্বজনরা নবজাতককে তার কোলে দিয়ে বাথ রুমে গেলে সুযোগ বুঝে তিনি বাচ্চা নিয়ে পালিয়ে যান। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নবজাতককে মায়ের কোলে তুলে দেওয়া হয়েছে।

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাড়িরঝাড়া গ্রামের পরশ চন্দ্রের স্ত্রী সুধারানী গত মঙ্গলবার সন্তান জন্ম দেওয়ার জন্য হাসপাতালে আসে। প্রসুতি ওয়ার্ডে ওই রাতে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে পুত্র সন্তান জন্ম দেয় সুধা রানী। পর দিন সকালে নবজাতককে নিয়ে আত্মীয় স্বজনরা বারান্দায় এলে ওই মহিলা শিশু নিয়ে উধাও হয়ে যায়।

এ বিষয়ে নবজাতকের নানা সন্তোষ কুমার বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। মামলা তদন্তের দায়িত্ব পায় মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ। তারা শিশুটি উদ্ধারে বিভিন্নস্থানে অভিযান চালায়।



রাইজিংবিডি/রংপুর/১৪ অক্টোবর ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়