ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রশিদ-হযরতউল্লাহ জেতালেন আফগানিস্তানকে

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৫, ২১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রশিদ-হযরতউল্লাহ জেতালেন আফগানিস্তানকে

ক্রীড়া ডেস্ক : আয়ারল্যান্ড সফরের প্রথম ম্যাচে জয় পেয়েছে আফগানিস্তান।

সোমবার ব্রেডলিতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১৬ রানে জয় পেয়েছে আফগানিস্তান। আগে ব্যাটিং করে আফগানিস্তান ৭ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৪৪ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড। বৃষ্টির কারণে ২০ ওভারের ম্যাচ নেমে আসে ১৮ ওভারে।

আফগানিস্তানের জয়ের নায়ক হযরতউল্লাহ জাঝাই। ব্যাট হাতে ৩৩ বলে ৭৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন বাঁহাতি ওপেনার। ৮ চার ও ৬ ছক্কায় সাজান ইনিংসটি। তাকে ওপেনিংয়ে সঙ্গ দেন মোহাম্মদ শাহজাদ। ডানহাতি এ ব্যাটসম্যান করেন ২৯ রান। দুজনের উদ্বোধনী জুটিতে আসে ৮৭ রান। তিনে নেমে আসগর আফগান ৩০ বলে করেন ৩১ রান। শুরুটা ভালো হলেও শেষটা ভালো হয়নি আফগানিস্তানের। প্রথম তিন ব্যাটসম্যান বাদে কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

বল হাতে আয়ারল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন থাইরন কেন ও জসুয়া লিটল।

 



লক্ষ্য তাড়ায় শুরু থেকেই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। মিডলে ভালো করলেও শেষটা ছিল বাজে। সর্বোচ্চ ৩৪ রান করেন অধিনায়ক গ্যারি উইলসন। ২৭ রান আসে পল স্টারলিংয়ের ব্যাট থেকে। শেষ দিকে ডর্করেল ২২ ও সিমি সিং ২০ রান করে পরাজয়ের ব্যবধান কমিয়ে আনেন।

বল হাতে আফগানিস্তানের সেরা রশিদ খান। ৩৫ রানে ৩ উইকেট নেন এ লেগ স্পিনার। ২টি করে উইকেট নেন আফতাব আলম ও মুজিব-উর-রহমান। ১টি করে উইকেট পান ফরীদ আহমেদ ও মোহাম্মদ নবী।

একই মাঠে ২২ আগস্ট সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়