ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রসিক নির্বাচন : বাবলার বাধা কাটল

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ৩০ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রসিক নির্বাচন : বাবলার বাধা কাটল

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী কাওসার জামান বাবলার বাধা কেটে গেছে।

তবে মেয়রপদে হেভিওয়েট প্রার্থী আব্দুর রউফ মানিকসহ ছয়জনের মনোনয়নপত্র নির্বাচন অফিস কর্তৃক বাতিলের সিদ্ধান্ত বহাল রেখেছে বিভাগীয় কমিশনার। ওই ছয় প্রার্থী নির্বাচন অফিসের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে বিভাগীয় কমিশনারের কাছে আপিল করেন।

আপিলের শুনানি শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় বিভাগীয় কমিশনার এই ঘোষণা দেন। কাউন্সিলর পদে ১২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হলেও আপিলে পাঁচজনের বৈধ ঘোষণা করা হয়।

গত ২২ নভেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। যাচাই বাছাইয়ে মেয়রপদে সাবেক জাপা নেতা ও সাবেক মেয়র আব্দুর রউফ মানিক, যুবদল নেতা নাজমুল আলম নাজু, মহিলা প্রার্থী সুইটি আনজুম, আব্দুল মজিদ, সাকিল রায়হান, মেহেদি হাসান বনির মনোনযনপত্র বাতিল করা হয়। মনোনয়ন বাতিলের ওই আদেশকে চ্যালেঞ্জ করে ছয় প্রার্থী বিভাগীয় কমিশনারের কাছে আপিল করেন। আপিলের শুনানি শেষ নির্বাচন অফিস কর্তৃক ওই ছয় প্রার্থীর বিরুদ্ধে বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়। ফলে তারা কেউই আর নির্বাচনে অংশ নিতে পারবেন না।

বিএনপি প্রার্থী কাওসার জামান বাবলার মনোনয়নপত্র নির্বাচন অফিস কর্তৃক বৈধ ঘোষণা করা হলেও তার বিরুদ্ধে সোনালী ব্যাংক ঋণ খেলাপির অভিযোগ করে বিভাগীয় কমিশনারের কাছে। রংপুর সোনালী ব্যাংকের করপোরেট শাখা হতে বিভাগীয় কমিশনার কার্যালয়ে এই অভিযোগ করা হয়। অভিযোগের শুনানি শেষে সোনালী ব্যাংকের আবেদন খারিজ করে দেন কমিশনার। ফলে বাবলার নির্বাচনী বাধা কেটে গেছে। আপিল শুনানি শেষে বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ বলেন, আপিলে প্রতি প্রার্থীর কাগজপত্র ভালোভাবে যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোনো প্রকার পক্ষপাতিত্ব করা হয়নি।

মনোনযনপত্র বৈধ ঘোষণার পরপরই বাবলা তার প্রতিক্রিযা ব্যক্ত করে সাংবাদিকদের জানান, রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে হলে সেনা মাঠে নামানো ছাড়া বিকল্প নেই। বর্তমান সরকারের সময়ে অতীতের নির্বাচনগুলো প্রশ্নবিদ্ধ। তাই রসিক নির্বাচন নিরপেক্ষ করতে হলে সেনাবাহিনী প্রযোজন।



রাইজিংবিডি/রংপুর/৩০ নভেম্বর ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়