ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাইডু আউট, রায়না ইন

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ১৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাইডু আউট, রায়না ইন

ক্রীড়া ডেস্ক: প্রায় তিন বছর পর জাতীয় দলের ওয়ানডে স্কোয়াডে ফিরলেন সুরেশ রায়না।

আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড সফরের ওয়ানডে দলে তাকে সুযোগ করে দিয়েছে বিসিসিআই। সুযোগটি অবশ্য এসেছে আম্বাতি রাইডুর কারণে। ভারতীয় ক্রিকেটারদের জাতীয় দলে জায়গা পেতে দিতে হয় ‘ইয়ো-ইয়ো’ টেস্ট। আইপিএলে দারুণ পারফর্ম করে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে এসেছিলেন রাইডু। কিন্তু ‘ইয়ো-ইয়ো’ টেস্টে উত্তীর্ণ না হওয়ায় তাকে বাদ দেয় টিম ইন্ডিয়া।  বেঙ্গালুরুতে এ টেস্টে ১৬ ক্রিকেটার অংশ গ্রহণ করেছিলেন। রাইডুই একমাত্র ক্রিকেটার হিসেবে বাদ পড়েন। তার জায়গায় দলে ঢুকেন রায়না।

২০১৫ সালের অক্টোবরে জাতীয় দলের হয়ে শেষ ওয়ানডে খেলেন রায়না। বাজে পারফরম্যান্সের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বাদ পড়েন। ওয়ানডে দল থেকে বাদ পড়লেও নিয়মিত টি-টোয়েন্টি খেলে আসছেন রায়না। দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি সিরিজ খেলার পর নিদাহাস ট্রফিতেও ছিলেন বাঁহাতি এ ব্যাটসম্যান। আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড সফরের টি-টোয়েন্টি দলে আগের থেকেই ছিলেন রায়না। এবার সুযোগ মিলল ওয়ানডে দলে। শেষ আট টি-টোয়েন্টি ম্যাচে ১৭০ রান করেছেন তিনি। 

১২ জুলাই ভারত ও ইংল্যান্ডের প্রথম ওয়ানডে শুরু হবে। তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচ হবে ১৭ জুলাই লিডসে। 

ভারত স্কোয়াড: বিরাট কোহলি, শেখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, শ্রেয়াশ আইয়ার, সুরেশ রায়না, মাহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, যুযবেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, ওয়াসিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, শ্রীদ্ধার্থ কউল, উমেশ যাদব।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়