ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজউকের চাকরিচ্যুত ইমারত পরিদর্শকের বিরুদ্ধে মামলা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ১৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজউকের চাকরিচ্যুত ইমারত পরিদর্শকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের দায়ে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চাকরিচ্যুত ইমারত পরিদর্শক মো. আবু সাঈদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার রমনা মডেল থানায় দুদকের সহকারী পরিচালক মো. আলী আকবর বাদী হয়েছে মামলাটি দায়ের করেন। দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২০ জুলাই আবু সাঈদ কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে নিজ নামে ১২ লাখ ৯৪ হাজার ৬০০ টাকার স্থাবর ও অবস্থাব সম্পদ দেখিয়েছেন। কিন্তু অনুসন্ধানকালে সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায় ওই স্থাবর ও অস্থাবর সম্পদের প্রকৃত মূল্য ৬০ লাখ ৯৪ হাজার ৯১৮ টাকা। এর মধ্যে ৪৭ লাখ ৩৮ হাজার ৩৬৯ টাকা অবৈধভাবে অর্জন করেছেন এবং ২৯ লাখ ২৬ হাজার ৩৬৯ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন বলে দুদকের অনুসন্ধানে বেরিয়ে এসেছে। সম্পদ বিবরণীতে উল্লেখ করা সম্পদের মধ্যে রয়েছে উত্তরায় ৩ কাঠা জমি, একটি মাইক্রোবাস ও ইষ্টার্ণ ব্যাংকে নগদ ৫ লাখ টাকা ইত্যাদি।

তবে দুদকের অনুসন্ধানে তার স্ত্রীর নামে বিপুল পরিমাণ সম্পদের তথ্য পাওয়ার বিষয়ে পৃথক অনুসন্ধানের জন্য কমিশনের কাছে অনুমতি চেয়েছে অনুসন্ধান কর্মকর্তা আলী আকবর। আসামির বিরুদ্ধে দুদক আইনের ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলা করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ডিসেম্বর ২০১৭/এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়