ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজধানীতে আবাসিক ভবনে উচ্ছেদ অভিযান

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীতে আবাসিক ভবনে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরা আবাসিক এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানকালে আবাসিক ভবনে অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহারের কারণে চারটি হোল্ডিংয়ের সাতটি প্রতিষ্ঠানকে মোট সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেছে রাজউকের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিনের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

রাজউকের জোন-২ এর অধীনে উত্তরার শাহ মখদুম অ্যাভিনিউতে  উক্ত অভিযানে ১৩ নম্বর সেক্টরের ১৬ নম্বর প্লটের পার্কিংয়ের স্থলে অবৈধভাবে পরিচালিত একটি ইলেক্ট্রনিক্স কোম্পানির একটি শো-রুমকে এক লাখ টাকা জরিমানা করা হয় ও অন্যত্র সরে যাওয়ার জন্য এক মাস সময় দেওয়া হয়। ১৮ নম্বর প্লটে আবাসিকের পরিবর্তে বাণিজ্যিকভাবে পরিচালিত উত্তরা মটরসকে ৫০ হাজার টাকা জরিমানা ও অন্যত্র সরে যাওয়ার জন্য ১৫ দিনের সময় দেওয়া হয়। ২০ নম্বর প্লটের হাসান গ্লাস হাউস, অলিভ থাই অ্যালুমিনিয়াম স্টোর ও অন্তরা মটরসকে ৫০ হাজার করে মোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা ও অন্যত্র সরে যাওয়ার জন্য ১৫ দিনের  সময় দেওয়া হয়।

১২ নম্বর সেক্টরের ৫১ নম্বর প্লটের পার্কিয়ের স্থলে পুরুষদের জন্য এবং একই ভবনের ২য় তলায় মহিলাদের জন্য পরিচালিত স্বপ্ন বিউটি পার্লারের দুটি শাখাকে ৫০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয় ও অন্যত্র সরে যাওয়ার জন্য ১৫ দিনের সময় দেওয়া হয়।

রাজউকের এই উচ্ছেদ কার্যক্রমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/আশরাফ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়