ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজধানীতে জেএমবির দুই সদস্য গ্রেপ্তার

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০২, ২৩ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীতে জেএমবির দুই সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুর থেকে জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২।

গ্রেপ্তারকৃতরা হলেন-মো. সোয়েব শেখ ওরফে সোয়াইব (৩১) ও রফিকুল ইসলাম রফিক (৩০)।

শনিবার দিবাগত রাত সোয়া ১টার দিকে তাদের রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধের প্রধান গেইটের উত্তর পাশের দেয়ালের ফুলের কেরির ওপর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুইটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি ও একটি ১টি উদ্ধার করে র‌্যাব।

রোববার দুপুরে বিষয়টি জানিয়েছেন র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ রবিউল ইসলাম।

তিনি জানান, ৩১ মে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা থেকে মো. মফিজুল ইসলাম ওরফে তুষার ওরফে তাওহীদ, মো. রকিবুল ইসলাম ওরফে রকিবুল মোল্লা ও মো. ইলিয়াছ আহমেদকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য ও বইসহ গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যমতে গাজীপুর চৌরাস্তা থেকে ২৩ জুন তাদের সক্রিয় দুই সদস্য মো. মোতাসিম বিল্লাহ, ও মো. মোরসালিন শেখকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া প্রাথমিক তথ্য যাচাই শেষে তাদের আরো দুই সক্রিয় সদস্য মো. চাঁন মিয়া ও মো. মজনু মিয়াকে ৩০ জুন গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদে সংগঠনকে পুনরায় সংগঠিত করার তথ্য র‌্যাবকে জানালে গাজীপুর এলাকায় গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। এতে দেখা যায়, সোয়াইব তার কয়েকজন সহযোগীকে সাথে নিয়ে গাজীপুরের অজ্ঞাত স্থানে একাধিকবার বৈঠক করে। পরবর্তী সময়ে পূর্বপরিকল্পনা অনুযায়ী শনিবার দিবাগত রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বৈঠকের প্রস্তুতি নিচ্ছিল। পরে সেখানে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জঙ্গিবাদে সম্পৃক্ত বলে জানিয়েছেন।

সোয়েব শেখ ও রফিকুল ইসলাম গত ৩০ মে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলার (নং-৪০) এজহারভুক্ত আসামি বলে জানান রবিউল ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৭/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়