ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজধানীর নাম পরিবর্তন করে মুজিবনগর রাখার দাবি

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৬, ১৫ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীর নাম পরিবর্তন করে মুজিবনগর রাখার দাবি

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকার নাম পরিবর্তন করে মুজিবনগর করার দাবিতে মানববন্ধন করেছে কয়েকটি রাজনৈতিক সংগঠন।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে জাতীয় গণতান্ত্রিক লীগ, ন্যাশনাল আ্ওয়ামী পার্টি (ন্যাপ) ভাসানী, বাংলাদেশ জনতা পার্টি ও জয়বাংলা মঞ্চ নামের চারটি সংগঠন এ দাবি জানায়।

মানববন্ধনে বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামানুসারে রাজধানী ঢাকার নাম পরিবর্তন করে মুজিবনগর করতে হবে। তিনি বাংলাদেশে বৈষম্যহীন সমাজব্যবস্থা কায়েম করতে চেয়েছিলেন। তার নামে রাজধানী হবে এটাই তো স্বাভাবিক।

এ সময় তারা আরো বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর অনেক সাহসী ও প্রশংসনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন। আমরা ঢাকাবাসী তার আরো একটি সাহসী পদক্ষেপ দেখতে চাই। তা হলো ঢাকার নাম পরিবর্তন করে মুজিবনগর করা। কারণ বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য সৃষ্টি হয়েছে। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

বাংলাদেশ জনতা পার্টির সভাপতি আনোয়ার শাহের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, জয়বাংলা মঞ্চের সভাপতি মাওলানা মুফতি মাসুম বিল্লাহ, জাতীয় পার্টি জেপির নির্বাহী সম্পাদক সাদেক সিদ্দিকী, জাতীয় প্রেসক্লাবের সহসভাপিত আজিজুল ইসলাম ভূইয়া প্রমুখ।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৭/হাসিবুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়