ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রাজধানীর সুয়ারেজ সিস্টেম শতভাগ উন্নতির সুপারিশ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীর সুয়ারেজ সিস্টেম শতভাগ উন্নতির সুপারিশ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর সুয়ারেজ সিস্টেমকে ২০ শতাংশ থেকে শতভাগে উন্নীত করার সুপারিশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

একই সঙ্গে বাড়ি তৈরির সময় সেপটিক ট্যাংকের সঙ্গে সুয়ারেজ লাইনের সংযোগ না দেওয়ার সুপারিশও করেছে কমিটি।

সোমবার দশম জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সংসদ সচিবালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে ওই সিদ্ধান্তের কথা জানানো হয়।

স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহর সভাপতিত্বে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসনে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা, আলহাজ অ্যাডভোকেট মো. রহমত আলী এবং ফজলে হোসেন বাদশা বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটি ঢাকা শহরের পানিদূষণ রোধকল্পে স্থানীয় সরকার মন্ত্রণালয়, ওয়াসা, রাজউক এবং গণপূর্ত মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয়পূর্বক আন্তঃমন্ত্রণালয় সভার মাধ্যমে কার্যকর ব্যবস্থার প্রতিবেদন পরবর্তী সভায় উপস্থাপন করার সুপারিশ করে।

এছাড়া কমিটি সমবায় অধিদপ্তর কর্তৃক লাইসেন্সকৃত কো-অপারেটিভ সোসাইটি এবং মাল্টিপারপাস কো-অপারেটিভভুক্ত সমিতিগুলোর দুর্নীতি বন্ধে সময়োপযোগী সমবায় আইন প্রণয়ন করার সুপারিশ করে।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়