ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাজশাহী কলেজে ২২ জুন যোগ দিবস উদযাপন

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ১৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহী কলেজে ২২ জুন যোগ দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : আগামী ২২ জুন বিকেল ৪টায় রাজশাহী কলেজ মাঠে ৫ম আন্তর্জাতিক যোগ দিবস (আইডিওয়াই) উদযাপন করা হবে। দিবসটি পালন উপলক্ষে রোববার রাতে রাজশাহীর একটি অভিজাত রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয় এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে দেশটির সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি এ তথ্য জানান। এ সময় সহকারী হাইকমিশনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি জানান, রাজশাহী কলেজ মাঠে এক সঙ্গে দেড় হাজারেরও বেশি মানুষ যোগ ব্যায়াম প্রদর্শন করবেন। রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাইকমিশনের আওতাধীন রংপুরে গত ১৫ জুন এই দিবস উদযাপন করা হয়েছে।

আগামী ২৩ জুন বগুড়াসহ অন্য শহরগুলিতে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন করা হবে। রাজশাহীতে ২১ জুনের পরিবর্তে ২২ জুন আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন করা হচ্ছে। এর কারণ ২১ জুন রাজধানী ঢাকায়ও যোগ দিবস উদযাপন করা হবে।

সঞ্জিব কুমার ভাটি আরও বলেন, সাংস্কৃতিক সম্পর্ক স্থাপনের জন্য ভারতীয় কাউন্সিল, রাজশাহী সিটি করপোরেশন, রাজশাহী কলেজ, ইউএনএ গ্রুপ, ওয়েসিস পানি কোম্পানি, টাটা মোটরসসহ বিভিন্ন প্রতিষ্ঠানের যোগপ্রেমী ও অনুশীলনকারীদের সহায়তায় ভারতীয় সহকারী হাইকমিশন এই যোগ দিবস পালন করবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২ অক্টোবর ২০১৮ থেকে ২ অক্টোবর ২০১৯ পর্যন্ত মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে। এর অংশ হিসেবেই ২২ জুন রাজশাহী কলেজে আন্তর্জাতিক যোগ দিবস অনুষ্ঠানের আয়োজন করা হবে। ওই দিন সেখানে নিরামিষ খাদ্য উৎসবেরও আয়োজন করা হবে।



রাইজিংবিডি/রাজশাহী/১৭ জুন ২০১৯/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়