ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজশাহীতে চট্টগ্রামের বড় সংগ্রহ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২৩ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীতে চট্টগ্রামের বড় সংগ্রহ

রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের ম্যাচের একটি দৃশ্য (ছবি : তানজিমুল হক)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম বিভাগ ও রাজশাহী বিভাগ। বৃষ্টির কারণে প্রথম দিন শুক্রবার এই মাঠে মাত্র ৪৩ ওভার খেলা হয়। ৪৩ ওভার ব্যাট করে চট্টগ্রাম বিভাগ ২ উইকেট হারিয়ে ৬৭ রান তুলে প্রথম দিন শেষ করেছিল। ক্রিজে ছিলেন তাসামুল হক (১০) ও ইয়াসির আলী (৮)।

আজ শনিবার দ্বিতীয় দিনে প্রথম দিনের ঠিক বিপরীত চিত্রনাট্যের মঞ্চায়ন করেছে চট্টগ্রাম বিভাগ। ৪৩ ওভারে মাত্র ৬৭ রান তোলা চট্টগ্রাম আজ আরো ৯৬ ওভার খেলেছে। দুইদিনে মোট ১৩৯ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে চট্টগ্রাম বিভাগ রান তুলেছে ৪১৯টি। এই রান তুলেও তারা ইনিংস ছাড়েনি। দ্বিতীয় দিন শেষ করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন কাজী কামরুল (৩২) ও মেহেদী হাসান রানা (১১)। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।



আজ শনিবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে তৃতীয় উইকেটে শতরানের জুটি পূর্ণ করেন আগের দিন অপরাজিত থাকা তাসামুল ও ইয়াসির। এরপর দলীয় ১৬৮ রানের মাথায় ব্যক্তিগত ৩৭ রানে রান-আউটে কাটা পড়েন তাসামুল। ২০৮ রানের মাথায় আউট হন ইয়াসির আলীও। তিনি যখন আউট হন তখন সেঞ্চুরি থেকে মাত্র ৬ রান দূরে ছিলেন। ১৬৩ বল খেলে ১৪টি চার ও ২ ছক্কায় ৯৪ রান করেন ইয়াসির। এরপর পঞ্চম উইকেট জুটিতে অধিনায়ক ইরফান শুক্কুর ও সাজ্জাদুল হক দলীয় স্কোরকে ২৯৩ রান পর্যন্ত টেনে নেন।

এই রানের মাথায় সাজ্জাদুলের সঙ্গে ৮৫ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন ইরফান শুক্কুর। যাওয়ার আগে ১১৬ বলে ৬৫ রান করে যান। এরপর ৩০৩ রানের মাথায় ষষ্ঠ উইকেট হারায় চট্টগ্রাম। ফিরে যান মো. সাইফুদ্দিন (২)। ৩৬৮ রানের মাথায় ইফতেখার সাজ্জাদ রনি আউট হন। তিনি ৪৫ বলে ৪৩ রানের কার্যকরী ইনিংস খেলে যান। ৩৮৬ রানের মাথায় আউট হন সাজ্জাদুল হক। ১০৬ বলে ১০টি চার ও ১ ছক্কায় ৬৮ রান করেন তিনি। এরপর নবম উইকেট জুটিতে কাজী কামরুল ও মেহেদী রানা ৩৩ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেন।


​বল হাতে রাজশাহীর নাজমুল হোসেন ও সাকলাইন সজীব ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট শিকার করেন ফরহাদ রেজা, শরীফুল ইসলাম ও সানজামুল ইসলাম।

প্রথম রাউন্ডে ঘরের মাঠে সিলেট বিভাগের বিপক্ষে দুর্দান্ত এক জয় পেয়েছে রাজশাহী। চট্টগ্রাম যেভাবে খেলছে তাতে এই রাউন্ডে রাজশাহীর ড্রয়ের মঞ্চ ইতিমধ্যে তৈরি করে দিয়েছে সফরকারীরা। বড় কোনো বিপর্যয় কিংবা অঘটন না ঘটলে রাজশাহী ও চট্টগ্রামের এই ম্যাচটি যে ড্র হবে সেটা বলতে ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন পড়বে না।




রাইজিংবিডি/ঢাকা/২৩ সেপ্টেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়