ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজশাহীতে ভারতীয় হাইকমিশনের উদ্যোগে বৃক্ষরোপণ

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ৩ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীতে ভারতীয় হাইকমিশনের উদ্যোগে বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : বিশ্ব পরিবেশ দিবস ও ভারতের জাতির জনক মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মদিন উপলক্ষে রাজশাহীতে বৃক্ষরোপণ করেছে ভারতীয় সহকারী হাইকমিশন।

সোমবার দুপুর ১২টায় রাজশাহীর শহীদ এ এইচ এম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা চত্বরে দুটি নিম গাছের চারা রোপণ করা হয়।

রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন চারা দুটি রোপণ করেন। পরে মোনাজাত করা হয়।

এর আগে বক্তব্য দিতে গিয়ে সঞ্জিব কুমার ভাটি বলেন, মহাত্মা গান্ধী বিশ্বাস করতেন, সমাজের উন্নয়ন ফুটে ওঠে প্রাকৃতিক সৌন্দর্যে। এজন্য গাছপালা প্রয়োজন। এ ভাবনাকে সামনে রেখেই এবার তার ১৫০তম জন্মদিনে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে ভারত সরকার। এর অংশ হিসেবে আমরা রাজশাহীতে বৃক্ষরোপণ করলাম।

সবাইকে বৃক্ষরোপণের আহ্বান জানিয়ে সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, গাছপালায় ভরপুর রাজশাহীর বাতাস নির্মল। ২০০৮ সালে প্রথমবার মেয়র নির্বাচিত হয়ে আমি রাজশাহীকে এভাবেই গড়েছিলাম। কিন্তু পরবর্তীতে এ শহরের সৌন্দর্য অনেকটাই ম্লান হয়েছে। আমি আবার নতুন করে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছি।

বৃক্ষরোপণের সময় রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের অন্যান্য কর্মকর্তা এবং শহীদ এ এইচ এম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/রাজশাহী/৩ জুন ২০১৯/তানজিমুল হক/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়