ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাজশাহীর সাবেক এমপি তাজুল ফারুক আর নেই

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীর সাবেক এমপি তাজুল ফারুক আর নেই

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক আর নেই।

বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে তাজুল ফারুক নামে পরিচিত আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতা ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। শুক্রবার দুপুরে দুর্গাপুরের আমগাছিতে তাকে দাফন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় তাজুল ফারুক হৃদরোগে আক্রান্ত হন। এ সময় রাজশাহী মহানগরীর উপশহরের বাড়ি থেকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

সকালে রাজশাহী মহানগরীর তেরোখাদিয়ায় শহীদ এ এইচ এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে তার প্রথম জানাজা হয়। এতে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠাণ্ডু, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার প্রমুখ অংশ নেন।

বাদ জুমা জেলার দুর্গাপুর উপজেলার পাইলট স্কুল মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাজুল ফারুকের নিজ গ্রাম উপজেলার আমগাছিতে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে সেখানে দাফন করা হয় রাজশাহীর প্রবীণ এই রাজনীতিককে।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক ১৯৯১ সালে রাজশাহী-৫ আসনের এমপি নির্বাচিত হয়েছিলেন। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিনি এ আসন থেকে দলীয় মনোনয়ন কিনেছিলেন। কিন্তু তিনি মনোনয়ন পাননি। নৌকা না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত প্রার্থী হননি।



রাইজিংবিডি/রাজশাহী/০১ ফেব্রুয়ারি ২০১৯/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়