ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাত পোহালে ময়মনসিংহ সিটিতে ভোট গ্রহণ

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ৪ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাত পোহালে ময়মনসিংহ সিটিতে ভোট গ্রহণ

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : রাত পোহালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে ভোটগ্রহণ শুরু হবে। নির্বাচন সুষ্ঠু করতে সকল প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটু বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন। ফলে মেয়র পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

এ নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩৩টি ওয়ার্ডে ১২৭টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে টানা বিকেল ৪টা পর্যন্ত ইভিএম প্রদ্ধতিতে ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন ভোটার ভোট প্রদান করবেন।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, প্রথমবার অনুষ্ঠিত এই নির্বাচনে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে ১০ জন আনসার সদস্য ও তিনজন করে পুলিশ সদস্য থাকবে। পাশাপাশি নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের নিরাপত্তায় ২২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩৩টি মোবাইল টিম (প্রতি ওয়ার্ডে একটি করে), পুলিশের ৩৩টি মোবাইল টিম (প্রতি ওয়ার্ডে একটি করে) ও ১১টি স্ট্রাইকিং দল থাকবে।

প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনজন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। নির্বাচনকালীন অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে সাজা প্রদানে ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন।

 

 

রাইজিংবিডি/ময়মনসিংহ/৪ মে ২০১৯/শেখ মহিউদ্দিন আহাম্মদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়