ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাবিতে মহান বিজয় দিবস উদযাপন

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ১৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবিতে মহান বিজয় দিবস উদযাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনগুলো নিজ নিজ কর্মসূচির মাধ্যমে দিনটি উদযাপন করেছে।

শনিবার দিবাগত রাত ১২:০১ মিনিটে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন। পরে সকালে বিশ্ববিদ্যালয় গণকবর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন রাবি প্রশাসন।

দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় স্কুলে খেলাধুলা, শেখ রাসেল মডেল স্কুলে আনন্দ মেলা, সিনেট ভবন চত্বরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে প্রীতি ক্রিকেট, ফুটবল ও হ্যান্ডবল খেলা, বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও বিশেষ মোনাজাত এবং সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়। পরে সন্ধ্যায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ দিন রাবি শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ও বরেন্দ্র গবেষণা জাদুঘর সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা ছিল।



রাইজিংবিডি/রাবি/১৬ ডিসেম্বর ২০১৮/মেহেদী হাসান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়