ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাবিতে মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে সড়ক অবরোধ

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবিতে মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে সড়ক অবরোধ

রাবি সংবাদদাতা : সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়ক অবরোধ করে আন্দোলন করায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

সরেজমিন গিয়ে দেখা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাবি মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ৩০-৩৫ জন সকাল সাড়ে ৯টার দিকে মহাসড়ক অবরোধ করে। এ সময় তারা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে এবং কোটা বহালের দাবিতে স্লোগান দিতে থাকে। আন্দোলন চলাকালে পুলিশ তাদের নিরাপত্তা বেষ্টনী দিয়ে ঘিরে রাখে।

এ বিষয়ে রাবি শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি তারিক হাসান বলেন, কোটা মুক্তিযোদ্ধাদের অধিকার। কিন্তু যারা দেশের জন্য জীবন দিল, তাদের সম্মান কতটুকু রাখা হলো। সাংবিধানিকভাবে তাদের স্বীকৃতি নেই, যা বঙ্গবন্ধু উপহার দিয়ে গেছেন, তাই আছে। তারা চান মুক্তিযোদ্ধার সম্মান ফিরিয়ে দেওয়া হোক।

এর আগে বুধবার রাত সাড়ে ১১টার দিকে একই দাবিতে মহাসড়ক অবরোধ করেন তারা। দেড় ঘণ্টা অবস্থানের পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের অনুরোধ কর্মসূচি স্থগিত করে।

সরকারি চাকরির নিয়োগে মুক্তিযোদ্ধার স্বজনদের ৩০ শতাংশসহ মোট ৫৫ শতাংশ কোটা সংরক্ষিত ছিল। এর বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলনের মুখে ৯ম থেকে ১৩তম গ্রেড পর্যন্ত নিয়োগে সব কোটা তুলে দিয়েছে সরকার। মুক্তিযোদ্ধার স্বজনদের জন্য ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে তারা আন্দোলন করছে।



রাইজিংবিডি/রাবি/৪ অক্টোবর ২০১৮/মেহেদী হাসান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়