ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাস্তা বন্ধ করে শিক্ষকদের অবস্থান

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১২, ২৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাস্তা বন্ধ করে শিক্ষকদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক : এমপিওভুক্তির দাবিতে তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা।

শনিবার সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তা বন্ধ করে  অবস্থান কর্মসূচি করছেন পালন করছেন তারা।

বৃহস্পতিবার ২১ মার্চ সকালে প্রধানমন্ত্রীর সাক্ষাতের জন্য প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে পদযাত্রার সময় পুলিশের বাধা পেয়ে প্রেসক্লাবের সামনের রাস্তায় অবস্থান নেন শিক্ষকরা।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী বলেন, ‘আমরা অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছি। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি আদায় না হবে ততক্ষণ পর্যন্ত আমরা এখানেই অবস্থান করব। আমরা আশা করছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সঙ্গে আমাদের দেখা করার আশ্বাস দেবেন, আমাদের দাবি মেনে নেবেন।

তিনি বলেন, নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন দীর্ঘদিন যাবৎ নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে নিয়মতান্ত্রিকভাবে সরকারের দৃষ্টি আকর্ষণ করে মানবিক আবেদন জানিয়ে আসছে। আন্দোলনের একপর্যায়ে ২০১৮ সালের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর একান্ত সচিব বলেন, প্রধানমন্ত্রী আপনাদের দাবি মেনে নিয়েছেন। অনশন ভেঙে আপনাদেরকে প্রতিষ্ঠানে ফিরে যেতে বলেছেন। পরবর্তীতে অনশন চলাকালে ২০১৮ সালের ১১ জুলাই তৎকালীন শিক্ষামন্ত্রী ও সচিবদের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়। ওই দিন বিকেলে জাতীয় প্রেসক্লাবে অনশনরত অবস্থায় জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, রাশেদা কে চৌধুরী, তারিক জিয়া উদ্দিন এসে বলেন, প্রধানমন্ত্রী আপনাদের দাবি অবশ্যই পূরণ করবেন। আপনার অনশন ভেঙে বাড়ি ফিরে যান। আমরা সন্তুষ্ট চিত্তে বাড়ি ফিরে যাই। পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয় অনলাইনে এমপিওভুক্তির জন্য আবেদন গ্রহণ করে। কিন্তু অজানা কারণে এখনো এ বিষয়ে সুস্পষ্ট কোনো অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে না।

তিনি আরো বলেন, শিক্ষকদের বাঁচা-মরার এই যৌক্তিক মানবিক আবেদন পূরণের জন্য প্রধানমন্ত্রী আমাদের একমাত্র সম্বল। প্রধানমন্ত্রীর সাক্ষাতের জন্য পদযাত্রা কর্মসূচি গ্রহণ করেছিলাম। কিন্তু পুলিশ বাধা দেওয়ায় আমরা অবস্থান কর্মসূচি পালন করছি। দাবি মেনে না নিলে আরো কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হব।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৯/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ